৬০০ কেজি জাটকাসহ ৩৩ জেলে আটক, মুচলেকায় মুক্তি

Looks like you've blocked notifications!
বরিশালের কীর্তনখোলা নদীতে অভিযান চালিয়ে জাটকা জব্দ করেছে কোস্ট গার্ড। ছবি : এনটিভি

বরিশালের কীর্তনখোলা নদীতে অভিযান চালিয়ে দুটি ইঞ্জিনচালিত ফিশিং বোট ও একটি স্টিলবডির ট্রলার থেকে ৬০০ কেজি (১৫ মণ) জাটকা জব্দ করেছে কোস্ট গার্ড। এ ঘটনায় জড়িত ৩৩ জন জেলেকে আটকের মুচলেকা নিয়ে মুক্তি দেওয়া হয়েছে। 

আজ রোববার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি গণমাধ্যমকে জানান কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. বিএন কে এম শফিউল কিঞ্জল।

কে এম শফিউল কিঞ্জল জানান, গতকাল শনিবার দিনগত রাত সাড়ে ১২টায় সদর উপজেলার চরমোনাই ব্রিজ সংলগ্ন কীর্তনখোলা নদীতে অভিযান চালায় কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধীনস্থ বিসিজি স্টেশন। পরে দুটি ইঞ্জিনচালিত ফিশিং বোট ও একটি স্টিলবডির ট্রলারে তল্লাশি চালিয়ে ৬০০ কেজি জাটকা  জব্দ করেছে কোস্ট গার্ড। এ সময় মাছ ধরার কাজে জড়িত থাকায় ৩৩ জেলেকে আটক করে কোস্ট গার্ড।

পরে ফিশিং ট্রলার ও স্টিলবডিতে জাটকা ছাড়াও অন্য মাছ থাকায় বরিশাল সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তার নির্দেশক্রমে আটক জেলেদের মুসলেকা নিয়ে বোট ও ট্রলারসহ ছেড়ে দেওয়া হয়।

এ ছাড়া মৎস্য বিভাগের সঙ্গে সমন্বয় করে জব্দ করা জাটকা স্থানীয় এতিমখানা, গরিব ও দুস্থ পরিবারের মধ্যে বিতরণ করা হয়।

কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম শফিউল কিঞ্জল জানান, আইনশৃঙ্খলা, জননিরাপত্তা, জলদস্যুতা, বনদস্যুতা ও ডাকাতি দমনের পাশাপাশি মাদকদ্রব্য নিয়ন্ত্রণে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে।