৮৭ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান জাপানি সাতরু নাগার

Looks like you've blocked notifications!
টাঙ্গাইলে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ তুলে দিচ্ছেন জাপানি সাংবাদিক ও সাতরু নাগা। ছবি : এনটিভি

টাঙ্গাইলে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেছেন জাপানি সাংবাদিক ও সাতরু নাগা। আজ মঙ্গলবার বিকেলে বেসরকারি উন্নয়ন সংস্থা সোসাইটি ফর সোশ্যাল সার্ভিস (এসএসএস) কার্যালয়ের সেমিনার কক্ষে শিক্ষার্থীদের হাতে বৃত্তির নগদ অর্থ তুলে দেন তিনি।

সাংবাদিক ও সাতরু নাগা প্রায় ২০ বছর ধরে নিজ হাতে কৃতী শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ তুলে দিতে জাপান থেকে টাঙ্গাইল ছুটে আসেন। তবে করোনার কারণে গত দুই বছর তিনি আসতে পারেননি। এসএসএসের শিক্ষাবৃত্তি কার্যক্রমের অধীনে ৮৭ ছাত্রছাত্রীর হাতে বৃত্তির নগদ অর্থ দেওয়া হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এসএসএসের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক মাহবুবুল হক ভুইয়া। বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এসএসএসের পরিচালক সন্তোষ চন্দ্র পাল, সহসভাপতি আব্দুর রউফ খান।

অনুষ্ঠানে সাতরু নাগা বলেন, ‘আমি মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করতে এখানে ছুটে আসি। এতে আমি খুবই আনন্দিত হই। আমি চাই এসব শিক্ষার্থী তাদের মেধা দিয়ে দেশকে উন্নত করবে।’ 

স্বাগত বক্তব্যে মাহবুবুল হক ভুইয়া বলেন, নাগা মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করতে সুদূর জাপান থেকে প্রতি বছর ছুটে আসেন। তিনি এতে নিজেকে গর্বিত ভাবেন।

উল্লেখ্য, ২০০০ সালে এসএসএস আনুষ্ঠানিকভাবে শিক্ষাবৃত্তি কার্যক্রম গ্রহণ করে। ২০০৩ সালে জাপানি সাংবাদিক ও সাতরু নাগার সহায়তায় ‘নাগা শিক্ষাবৃত্তি’ চালু করা হয়। বর্তমানে সংস্থাটি চার ধরনের বৃত্তি প্রদান করছে।