৯৯৯ এ ফোন দিয়ে আত্মসমর্পণের আগ্রহ প্রকাশ জঙ্গির

Looks like you've blocked notifications!
‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ এর লোগো। ফাইল ছবি

‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ এ ফোন দিয়ে আইনের কাছে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করেছেন নিজেকে জঙ্গি দাবি করা এক তরুণ।

আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টায় ফোন পেয়ে পুলিশ ওই তরুণকে উদ্ধার করেছে। কুমিল্লার বাড়ি থেকে ‘আনসার আল ইসলাম ফিল হিন্দাল শরক্বীয়া’য় যোগ দেওয়ার জন্য ঘর ছেড়েছিলেন বলে জানান তিনি।

‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ এর মিডিয়া শাখার পরিদর্শক আনোয়ার সাত্তার সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, ২০২২ সালের ২৭ ডিসেম্বরের হিজরত করতে কুমিল্লার বাড়ি থেকে টাকা-পয়সা চুরি করে ‘আনসার আল ইসলাম ফিল হিন্দাল শরক্বীয়া’য় যোগ দেওয়ার জন্য ঘর ছেড়েছিলেন ওই তরুণ। এরপর তিনি ঢাকার বিভিন্ন এলাকায় মেসে অবস্থান করেন। প্রশিক্ষণ গ্রহণের জন্য তার কক্সবাজার যাওয়ার কথা ছিল। একপর্যায়ে তিনি ভুল বুঝতে পেরে পালিয়ে যান এবং উত্তরখান থানা এলাকায় এক ব্যক্তির আশ্রয় লাভ করেন। ওই তরুণ স্বাভাবিক জীবনে ফিরতে চাচ্ছিলেন, কিন্তু ভয় পাচ্ছিলেন তার দলের সদস্যদের হাতে ধরা পড়লে হত্যার শিকার হতে পারেন। 

পুলিশ আরও জানায়, এসব তথ্য জানিয়ে আইনের কাছে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করে আজ মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ এ ফোন করেন। ৯৯৯ কলটেকার কনস্টেবল জয় বিশ্বাস কলটি রিসিভ করেন। তাৎক্ষণিকভাবে উত্তরখান জোনের এডিসি ইয়াসির আরাফাতকে বিষয়টি জানানো হয়। সংবাদ পেয়ে উত্তরখান থানা পুলিশের একটি দল কলারের বর্ণনা অনুযায়ী অবিলম্বে উত্তরখানের কোটবাড়ি আটিপাড়া এলাকায় থেকে তাকে উদ্ধার করে।

এ বিষয়ে উত্তরখান থানার ওসি জানান, তারা ২৬ বছর বয়সী ওই তরুণকে উদ্ধার করে থানায় নিয়ে এসেছেন। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ ও পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।