মাদ্রাসা পড়ুয়াদের আইটি শিখতে হবে : র‍্যাবের ডিজি

Looks like you've blocked notifications!
র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ শনিবার দুপুরে গোপালগঞ্জের এস এস আলিয়া মাদ্রাসায় কম্পিউটার ও ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : এনটিভি

মাদ্রাসায় পড়ুয়া ছাত্রছাত্রীদের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইটি) শিক্ষায় শিক্ষিত হওয়ার আহ্বান জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। শনিবার দুপুরে গোপালগঞ্জ এস এস আলিয়া মাদ্রাসায় কম্পিউটার ও ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

র‍্যাবের মহাপরিচালক বলেছেন, মাদ্রাসা যেন জঙ্গিবাদের সমর্থক না হয়ে যায় সেটা দেখার দায়িত্ব শিক্ষক ও শিক্ষার্থীদের। এখানে পবিত্র কোরআনের অপব্যাখ্যা করে যেভাবে একদল জঙ্গি আমাদের ইসলামকে কলুষিত করছে, রক্তাক্ত করছে, সে বিষয়টাও ইসলামী শিক্ষায় শিক্ষিতদের খেয়াল রাখতে হবে।

মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা জালালউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে পুলিশ সুপার এস এম এমরান হোসেন বক্তব্য দেন।

বেনজীর আহমেদ বলেন, শিক্ষার্থীদের ভুল ব্যাখা দিয়ে হত্যা, খুন, রক্তপাতে দিক্ষীত করা হচ্ছে। ইসলাম কি হত্যা, রক্তপাতের ধর্ম? ইসলাম কি খুনের ধর্ম? ইসলাম মানেই তো শান্তি। আর এই শান্তিকে কিভাবে হাইজ্যাক হয়ে অন্যদের কাছে চলে গেল এর উত্তর ও দায়িত্ব নিতে হবে ইসলামী চিন্তাবিদদের।

র‍্যাবের মহাপরিচালক আরো বলেন, যারা মাদ্রাসায় পড়াশোনা করছে তাদের আইটি শিক্ষায় শিক্ষিত হতে হবে। তা নাহলে এরা প্রান্তিক জনগোষ্ঠী হবে। আর যখনই এরা অর্থনৈতিক ও সামাজিকভাবে কোণঠাসা হবে এবং জঙ্গিবাদের বিষয়গুলো এদের মধ্যে প্রবেশ করবে। পড়াশোনা শিখে যখন কিছু করতে পারে না তখন এরা বিপথে যায়।