অনুপ্রবেশের দায়ে নীলফামারীতে ভারতীয় নাগরিক আটক

Looks like you've blocked notifications!

বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে নীলফামারী থেকে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ সোমবার ভোররাতে ডিমলা উপজেলার থানারহাট বিজিবি ক্যাম্পের সদস্যরা স্থানীয়দের সহায়তায় আব্দুর রহমান (৪০) নামের ওই ভারতীয় নাগরিককে আটক করে।

স্থানীয়রা জানায়, আব্দুর রহমান নিজেকে পশ্চিমবঙ্গের মালদহ জেলার চানচল থানার সদরপুর গ্রামের বাসিন্দা বলে পরিচয় দিতেন। তিনি ভারতে নারী পাচারের সঙ্গে জড়িত বলেও অভিযোগ করে তারা। আব্দুর রহমান তিস্তাপাড়ের মমতা (১৮) নামের এক তরুণীকে ভারতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে পাচার করার জন্য অবৈধভাবে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে এসেছেন। এলাকাবাসীর দাবি তাদের সহযোগিতায় বিজিবি তাঁকে আটক করতে না পারলে তিনি মমতাকে ভারতে নিয়ে যেতেন।

পরে আজ ভোরে ডিমলা উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্তের ৭৯৭ নম্বর মেইন পিলারের বাংলাদেশের ভেতরের পূর্ব ছাতনাই ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকা থেকে আব্দুর রহমানকে আটক করা হয়। 

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন খান জানান, আটক ভারতীয় নাগরিকের বিরুদ্ধে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে বিজিবি মামলা দায়ের করেছে। থানারহাট বিজিবির হাবিলদার সাইদুল ইসলাম বাদী হয়ে ডিমলা থানায় মামলাটি দায়ের করেন।