সীমান্তে ভারতের অংশে বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার

Looks like you've blocked notifications!

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্তে ভারতের ভেতরে আজ সোমবার এক বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার করা হয়েছে।

নিহত যুবকের নাম এসলাম উদ্দীন। তাঁর বাড়ি শিবগঞ্জের দুর্লভপুর ইউনিয়নের ঘুঘুডিমা গ্রামে। এ ঘটনায় বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তবে যুবকের মৃত্যুর কারণ জানা যায়নি।

স্থানীয়রা জানায়, গতকাল রোববার গভীর রাতে এসলামসহ ২০ থেকে ২২ জন বাংলাদেশি যুবক সীমান্ত অতিক্রম করে ভারতের নুরপুর এলাকায় প্রবেশ করলে বিএসএফ তাঁদের ধাওয়া দেয়। এ সময় অন্যরা পালিয়ে এলেও নিখোঁজ হন এসলাম।

চাঁপাইনবাবগঞ্জ বিজিবির ৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম আবুল এহেসান বলেন, ‘বাংলাদেশি যুবক নিখোঁজ হওয়ার বিষয়টি জানার পর বিজিবির পক্ষ থেকে বিএসএফের কাছে পতাকা বৈঠকের প্রস্তাব দেওয়া হয়। বিকেল ৩টায় ওয়াহেদপুর সীমান্তে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএসএফের পক্ষ থেকে জানানো হয়, সীমান্তের প্রায় ৬০০ গজ দূরে ভারতের ভেতরে এক যুবকের লাশ উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া লাশ ময়নাতদন্তের জন্য ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।’ তিনি আরো বলেন, ‘পতাকা বৈঠকে এ ঘটনায় বিএসএফের সংশ্লিষ্টতা অস্বীকার করা হয়েছে।’

ভারতের ভেতরে উদ্ধার হওয়া এসলামের লাশের ছবি দেখে তাঁর বড় ভাই আনারুল ইসলাম তাঁকে শনাক্ত করেছেন। এসলাম অবৈধভাবে রাজমিস্ত্রির কাজে ভারতের চেন্নাই যাচ্চিলেন বলে তাঁর ভাইয়ের বরাত দিয়ে জানিয়েছে বিজিবি।