আব্বাসকে রওশন এরশাদ

ফিলিস্তিনের পাশে আছে বাংলাদেশ

Looks like you've blocked notifications!
আজ শুক্রবার দুপুরে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। ছবি : বাসস

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, নির্যাতিত মুসলিম বিশ্বের প্রতীক ফিলিস্তিনিদের প্রতি বাংলাদেশের ১৬ কোটি মানুষের অকুণ্ঠ সমর্থন রয়েছে এবং সব সময় পাশে আছে।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এ কথা বলেন।

রওশন এরশাদ আরো বলেন, ‘১৯৬৭ সাল-পূর্ববর্তী নিজস্ব ভূখণ্ড নিয়ে আমরা অবিলম্বে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র ফিলিস্তিন দেখতে চাই।’

এ সময় ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তাঁদের প্রতি সমর্থন অব্যাহত রাখার জন্য বিরোধীদলীয় নেতার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বিশ্বের ১২৯টি দেশ ফিলিস্তিনের ন্যায্য অধিকার ও জাতিসত্তার প্রতি সমর্থন জানিয়েছে।

বর্তমান বিশ্ব-বাস্তবতায় ফিলিস্তিনিদের প্রতি মুসলিম বিশ্বের জোরালো সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট।

রওশন এরশাদ জাতীয় পার্টি সরকারের আমলে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকারের সমর্থন ও সহযোগিতার কথা স্মরণ করে বলেন, পরবর্তী সময়ে বাংলাদেশের সব সরকার এ ধারা অব্যাহত রেখেছে। তিনি মুসলমানদের প্রথম কেবলা এবং তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদে প্রবেশের ক্ষেত্রে ইসরাইল সরকার কর্তৃক মুসলমানদের প্রবেশে বাধা আরোপ করার তীব্র নিন্দা জানান। পশ্চিমতীর ও গাজায় ইসরাইলি আগ্রাসন ও অবৈধ বসতি স্থাপন বন্ধে বিশ্ব নেতৃবৃন্দের জরুরি হস্তক্ষেপ কামনা করেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ফখরুল ইমাম, বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন, বিরোধীদলীয় হুইপ নূরুল ইসলাম ওমর, সংসদ সদস্য নূর-ই-হাসনা লিলি চৌধুরী, সংসদ সদস্য রওশন আরা মান্নান, ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী ড. রিয়াদ আল-মালিকি, প্রধান বিচারপতি মাহমুদ আল হাব্বাশ, প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবুরুদ্দাইনাহ, কূটনীতিবিষয়ক উপদেষ্টা ড. মাজদি খালিদ।