বেনাপোলে ‘পাগলের’ শরীর তল্লাশি করে সোনা উদ্ধার

Looks like you've blocked notifications!
যশোরের বেনাপোল বাজার থেকে গতকাল রাতে ১৪টি সোনার বারসহ বজলুর রহমান নামে এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি। ছবি : এনটিভি

যশোরের বেনাপোল বাজারে বজলুর রহমান (৫০) নামে এক ব্যক্তির দেহ তল্লাশি করে এক কেজি ৮০০ গ্রাম ওজনের মোট ১৪টি সোনার বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল রোববার রাতে সোনার বারসহ তাঁকে আটক করা হয়। 

পুলিশ ও বিজিবি জানায়, আটকের পর বজলু পাগলের অভিনয় করতে থাকেন। এর আগেও স্বর্ণ চোরাচালানের দায়ে হাতেনাতে ধরা পড়ে কখনো পাগল, কখনো মৃগীরোগীর অভিনয় করেছেন বজলু।

আটক বজলুর বাড়ি বেনাপোল সীমান্তের বড় আঁচড়া গ্রামে। তিনি বহুদিন ধরেই সোনা পাচারের সঙ্গে জড়িত বলে জানিয়েছে বিজিবি।

আজ সোমবার সকালে উদ্ধার করা সোনাসহ সংবাদ সম্মেলনের আয়োজন করে ২১ বিজিবি ব্যাটালিয়ন। ওই ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল আরিফুর রহমান জানান, অজ্ঞাতপরিচয় সূত্র থেকে বিপুল পরিমাণ সোনা দৌলতপুর সীমান্ত দিয়ে ভারতে পাচার হচ্ছে, এমন তথ্য পায় বিজিবি। ওই তথ্যের ভিত্তিতে পাচারের আগেই বেনাপোল বাজারের চুড়িপট্টি এলাকায় অভিযান চালিয়ে বজলুর রহমানকে আটক করেন বিজিবি সদস্যরা।
বিজিবি জানায়, বজলুর দেহ তল্লাশি করে সোনার বারগুলো জব্দ করা হয়। আটক সোনার মূল্য ৫০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।  উদ্ধার করা সোনা বেনাপোল কাস্টম হাউসে জমা দেওয়া হয়েছে।

আর আটক পাচারকারীকে বেনাপোল বন্দর থানায় সোপর্দ করেছে বিজিবি। সেখানে পাচারকারী বজলুকে গ্রেপ্তার করে তাঁর নামে একটি মামলা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।