শহীদ মিনারে থাকবে মোবাইল কোর্ট-ডগ স্কোয়াড-সিসিটিভি

Looks like you've blocked notifications!
কেন্দ্রীয় শহীদ মিনারে ২১ ফেব্রুয়ারি উপলক্ষে নিরাপত্তাব্যবস্থা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। ছবি : এনটিভি

একুশে ফেব্রুয়ারিতে মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ। দিনটিতে শহীদ মিনারে থাকবে র‍্যাবের মোবাইল কোর্ট, ডগ স্কোয়াড ও ক্লোজসার্কিট টেলিভিশন (সিসিটিভি) ।

আজ সোমবার বেলা ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে ২১ ফেব্রুয়ারি উপলক্ষে নিরাপত্তাব্যবস্থা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন র‍্যাব মহাপরিচালক।

মহাপরিচালক জানান, সারা দেশে স্থানীয় পুলিশ প্রশাসনের পাশাপাশি শহীদ মিনারে নিরাপত্তাব্যবস্থার জন্য র‍্যাব সদস্য মোতায়েন থাকবে। ২১ ফেব্রুয়ারি উপলক্ষে শহীদ মিনারে তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হবে। এ ব্যবস্থাকে আবার পাঁচটি সেক্টরে ভাগ করা হয়েছে।

নিরাপত্তাব্যবস্থার জন্য শহীদ মিনারে প্রতিটি প্রবেশ ও বহির্গমন পথে চেকপোস্ট বসানো থাকবে। এ ছাড়া মোবাইল কোর্ট, ডগ স্কোয়াড থাকবে। সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সব দিকে নজর রাখা হবে বলে জানান বেনজীর। এই দেশকে নিরাপদে রাখতে হলে, জনগণের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ের মাধ্যমে যেকোনো ধরনের হুমকি বা চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।

এবারের ২১ ফেব্রুয়ারিতে কোনো ধরনের হুমকি আছে কি না—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বেনজীর জানান, গোয়েন্দা তথ্য অনুযায়ী, সম্ভব্য হুমকিগুলোকে সব সময় বিশ্লেষণ করা হয় এবং তার ভিত্তিতেই নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়।

এদিকে গোপন তথ্যের ভিত্তিতে গত রাতে ঢাকার আশপাশে সম্ভব্য কিছু স্থানে র‍্যাব অভিযান চালিয়েছে বলে জানান বেনজীর আহমেদ।