বাসচালকের যাবজ্জীবন, চুয়াডাঙ্গায় ধর্মঘটের ডাক

Looks like you've blocked notifications!
তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার মামলায় বাসচালক জামিরের যাবজ্জীবন কারাদণ্ড হওয়ায় আজ বুধবার চুয়াডাঙ্গা শহরে ধর্মঘটের ডাক দিয়ে মাইকিং করা হয়। ছবি : এনটিভি

চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়ার ঘটনায় চুয়াডাঙ্গার সব পথে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। আজ বুধবার চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকে এই ধর্মঘট শুরু হয়েছে।

বাসচাপায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও বেসরকারি টিভি চ্যানেল এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় করা মামলায় বাসচালক জামির হোসেনকে আজ যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত। মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আল মাহমুদ ফায়জুল কবির এ দণ্ডাদেশ দেন। 

দণ্ডাদেশ পাওয়া জামির চুয়াডাঙ্গা শহরের দৌলাতদিয়াড় এলাকার বাসিন্দা। এরই প্রতিবাদে আজ থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয় চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। বিকেল সাড়ে ৩টায় মাইকিং করে ওই ধর্মঘটের ডাক দেওয়া হয়। এর পর থেকেই রাজধানীসহ দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে বাস-ট্রাক চলাচল বন্ধ হয়ে যায়। 

চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রিপন মোল্লা বলেন, ‘সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হলেও বিচার হয়েছে হত্যা মামলায়। যা মেনে নেওয়া যায় না। এ কারণে সাধারণ শ্রমিকরা আন্দোলনে নেমেছেন, বন্ধ করে দিয়েছে তাঁদের কাজ।’ তিনি আরো জানান, আগামী শনিবার খুলনা বিভাগীয় শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকের পর বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হবে।