শাহজালালে আবার সোনা উদ্ধার, এবার সাড়ে তিন কেজি

Looks like you've blocked notifications!

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় প্রতিদিনই বিভ্ন্নি পরিমাণে সোনা উদ্ধার করা হচ্ছে। এই সোনা আনার উপায়গুলোও বিচিত্র। কখনো শরীরে বেঁধে, জুতায় লুকিয়ে, আবার কখনো মলদ্বারে ঢুকিয়ে স্বর্ণ আনা হচ্ছে।

সেই ধারাবাহিকতায় আজ সোমবার সকালেও শাহজালাল বিমানবন্দরে থেকে প্রায় সাড়ে তিন কেজি সোনা উদ্ধার হয়েছে। ওমানের মাসকাট থেকে আসা এক বিমানের যাত্রীর কাছ থেকে ৩০টি সোনার খণ্ড উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তর থেকে জানা গেছে, সকালে মুহাম্মদ আদম আলী (৪৫) নামের এক যাত্রীকে স্বর্ণসহ আটক করা হয়। তাঁর বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে। তিনি ওমান থেকে আসা বিমান ‘বিজি ০২২’-এ করে চট্টগ্রাম থেকে অভ্যন্তরীণ যাত্রী হিসেবে ঢাকা আসেন।

জিজ্ঞাসাবাদে আদম আলী জানান, টাকার বিনিময়ে তিনি স্বর্ণ চোরাচালান কাজে অংশ নিয়েছিলেন। তিনি জানান, চট্টগ্রাম থেকে তিনি এই বিমানে ওঠেন। ঢাকা আসার পথে আকাশে রহমান নামের আরেকজন যাত্রী তাঁর কাছে এই স্বর্ণের বারগুলো দেন। তিনি বিমানের শৌচাগারে গিয়ে এই স্বর্ণবারগুলো প্যান্টের বেল্ট বাঁধার স্থানে আগে থেকেই তৈরি করে রাখা বিশেষ ফাঁকা জায়গায় লুকিয়ে রাখেন।

আদম আলী জানান, রহমান নামের ওই যাত্রী বিমান থেকে নেমেই বিমানবন্দর ছেড়ে চলে গেছেন।

এদিকে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর তাদের ফেসবুক পেজে জানিয়েছে, ১০ তোলা করে প্রতিটি ৩০টি সোনার খণ্ডে মোট ৩.৪৯৯২ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়। উদ্ধার করা স্বর্ণের দাম প্রায় এক কোটি ৭৫ লাখ টাকা।

এর আগে গতকাল রোববার শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তারা শাহজালাল বিমানবন্দরে এক যাত্রীর মাইক্রোওয়েভ ওভেনের ট্রান্সফরমারে লুকানো প্রায় ৩.৫ কেজি স্বর্ণ উদ্ধার করেন।