গাইবান্ধার খামারে সংঘর্ষ : সাঁওতাল-বাঙালিদের জামিন

Looks like you've blocked notifications!

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় সাহেবগঞ্জের ইক্ষু খামারে আখ কাটাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় পুলিশ ও রংপুর সুগার মিলের দায়ের করা চার মালমায় ৭১ জন বাঙালি ও সাঁওতালের জামিন মঞ্জুর করেছেন আদালত। 

আজ সোমবার দুপুরে গাইবান্ধার গোবিন্দগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক এ এস এম তাসকিনুল হক আসামিদের জামির মঞ্জুর করেন। 

এর আগে, গত ২২ ডিসেম্বর আসামিরা উচ্চ আদালতে জামিনের আবেদন করে। পরে উচ্চ আদালত তাঁদের জামিন মঞ্জুর করে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। আদালতের নির্দেশে আসামিরা আজ নিম্ন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। 

আসামিপক্ষের আইনজীবী আবদুর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, ২০১৬ সালের ৬ নভেম্বর সাহেবগঞ্জ ইক্ষু খামারের আখ কাটাকে কেন্দ্র করে পুলিশ ও মিল কর্তৃপক্ষের সঙ্গে বাঙালি ও সাঁওতালদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ১২২ জন বাঙালি ও সাঁওতালের বিরুদ্ধে চারটি মামলা দায়ের করা হয়। 

আইনজীবী আরো জানান, এ চারটি মামলায় ৭১ জন বাঙালি ও সাঁওতাল গত ২২ ডিসেম্বর উচ্চ আদালতে জামিনের আবেদন করেন। আদালত তাঁদের ছয় সপ্তাহের (৪২ দিন) জামিন মঞ্জুর করে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। আদালতের নির্দেশমতো তাঁরা আদালতে জামিনের জন্য আবেদন করেন। পরে বিচারক শুনানি শেষে তাঁদের জামিন মঞ্জুর করেন।