রাষ্ট্রকে আপনি কী দিয়েছেন, গণশিক্ষা মন্ত্রীর প্রশ্ন

Looks like you've blocked notifications!
সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে আয়োজিত মতবিনিময় সভায় আজ রোববার বক্তব্য দেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। ছবি : এনটিভি

যে দেশের কল্যাণে আমাদের অভাব দূর হয়েছে সে রাষ্ট্রকে আপনি কী দিয়েছেন বলে প্রশ্ন তুলেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। আগের থেকে দেশ এখন অনেক এগিয়েছে বলেও উল্লেখ করেন তিনি।  

আজ শনিবার বিকেলে সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে আয়োজিত মানসম্মত শিক্ষা বাস্তবায়ন শীর্ষক এক মতবিনিময় সভায় মন্ত্রী মোস্তাফিজুর রহমান এসব কথা বলেন। এর আগে সকালে মন্ত্রী জেলার কয়েকটি বিদ্যালয় পরিদর্শন করেন।  
   
গণশিক্ষা মন্ত্রী বলেন, ‘যে দেশটির কল্যাণে আজ আমাদের খাদ্যের অভাব দূর হয়েছে, যে দেশটির কল্যাণে আজকে আমরা এ রকম একটা জায়গায় এসেছি, যে দেশটির কল্যাণে আমাদের শিশুদের হাতে বছরের প্রথমে আমরা বিনামূল্যে বই তুলে দিতে পারি প্রায় তিন-চার হাজার কোটি টাকা খরচ করে। সে রাষ্ট্রকে আপনি কী দিয়েছেন?’ 

দেশ এখন অনেক এগিয়ে যাওয়ার কারণে কমিউনিটি হাসপাতালে গেলেই এখন ওষুধ পাওয়া যায় বলেও জানান মন্ত্রী।

জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, জেলা পরিষদের সাবেক প্রশাসক মুনসুর আহমেদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অহিদুল আলম প্রমুখ। 

এ সময় উপস্থিত ছিলেন তালা কলারোয়া আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, সাবেক সংসদ সদস্য ডা. মোকলেছুর রহমান, সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল ও নাজমুল হক প্রধান।