নির্বাচন সুষ্ঠু হচ্ছে, বললেন কিছু ভোটার

Looks like you've blocked notifications!

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন এখন পর্যন্ত সুষ্ঠু হচ্ছে বলে মন্তব্য করেছেন কিছু ভোটাররা। 

আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটাররা আসতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতির সংখ্যাও বাড়তে থাকে। 

ভোট দিতে আসা এক বৃদ্ধ বলেন, ‘আমার মনে হয় এবারের নির্বাচন অন্য বারের তুলনায় খুব সুন্দর। সুশৃঙ্খল।’

ভোটারদের লাইনে দাঁড়িয়ে থাকা এক নারী বলেন, ‘সকাল সোয়া ৮টায় আসছি। এখন সোয়া ৯টা বেজে গেছে। লাইনটা অনেক বড়। আরেকটু ছোট হলে ভালো হতো।’
প্রথম ভোট দিতে আসা এক যুবক বলেন, ‘ভোটটা অন্ততপক্ষে সুষ্ঠু হয়েছে।’ 

ভোটকেন্দ্রের এক এজেন্ট বলেন, ‘নির্বাচন সুষ্ঠু হচ্ছে। মানুষজন শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন।’ 

এদিকে, ভোটগ্রহণ শুরু হওয়ার পর নিজের ভোট দিয়ে বিএনপির মেয়র পদপ্রার্থী মনিরুল হক সাক্কু অভিযোগ করে বলেন, দুই কেন্দ্রে তাঁর এজেন্টদের প্রবেশ করতে দেওয়া হয়নি। পরে তিনি পুলিশকে সঙ্গে নিয়ে তাঁর এজেন্টদের ভোটকেন্দ্রে ঢুকিয়ে দিয়ে এসেছেন বলে জানান। 

তবে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আঞ্জুম সুলতানা সীমা বলেছেন, সুষ্ঠু পরিবেশে নির্বাচন হচ্ছে। 

কুমিল্লা সিটি নির্বাচনে এবার মেয়র পদে  সাক্কু ও সীমা ছাড়াও আছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) শিরিন আক্তার ও স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশীদ। এ ছাড়া কাউন্সিলর পদপ্রার্থী আছেন ১১৪ ও সংরক্ষিত কাউন্সিল পদপ্রার্থী ৪১ জন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা দুই লাখ সাত হাজার ৫৬৬ জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা বেশি। ওই সিটিতে নারী ভোটারের সংখ্যা এক লাখ পাঁচ হাজার ৪৪৭ জন। পুরুষ ভোটারের সংখ্যা এক লাখ দুই হাজার ১১৯ জন। ২৭টি ওয়ার্ড ও নয়টি সংরক্ষিত আসন আছে। ভোটকেন্দ্র আছে ১০৩টি।

পুলিশ সূত্রে জানা যায়, নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মঙ্গলবার সকাল থেকে নগরীজুড়ে টহলে নামেন বিজিবি সদস্যরা। নির্বাচনী কেন্দ্রগুলোতে এক হাজার ৬৭৮ জন পুলিশ, এক হাজার ২৩৬ জন আনসার, ৪৮০ জন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ৩২২ জন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্য মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নয়জন, নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত আছেন ৩৬ জন।