রাজবাড়ীতে পাঁচ হত্যা মামলার তিন আসামি গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
রাজবাড়ী জেলার পাংশা উপজেলা থেকে গতকাল বুধবার গভীর রাতে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করা হয় পাঁচ হত্যা মামলার এই তিন আসামিকে। ছবি : এনটিভি

রাজবাড়ীর পাংশা উপজেলা থেকে আলোচিত পাঁচ হত্যা মামলার তিন আসামিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল বুধবার গভীর রাতে হাবাসপুর ইউনিয়নের সাদারচর এলাকা থেকে একটি দেশি ওয়ান শ্যুটারগান ও পাঁচটি গুলিসহ এদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলো পাংশার চররামনগর মধ্যপাড়ার জামাল শিকদার (৩২), একই গ্রামের বাবুল শেখ (৩০) ও পাবনা সদর উপজেলার খাসচর বলরামপুর গ্রামের ইসমাইল মোল্লা (৩৫)। এদের মধ্যে প্রথম দুজন পাঁচ হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। এরা সবাই চরমপন্থী সংগঠন লাল পতাকার সাথে যুক্ত বলে দাবি করেছে পুলিশ। 

রাজবাড়ীর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, ২০০৯ সালের ৩১ মে আকাই বিশ্বাস (৪৫), তাঁর ছেলে লিটন (১৩) ও তিন ভাতিজা হাফিজ (২০), সিদ্দিক (২২) এবং সাকাজ (২৮) কুষ্টিয়া জেলার কুমারখালীর চরজগন্নাথ পুরগ্রাম থেকে সাদারচর এলাকায় বিল্লাল এবং খালেকের বাড়িতে কামলার কাজ করতে আসেন। 

আসামিরা চরমপন্থী দলের সদস্য হওয়ায় কামলা দিতে আসা পাঁচজনকে গোয়েন্দা পুলিশের সোর্স বলে সন্দেহ করে। পরে পাঁচ জনকেই অপহরণ করে পাংশার পদ্মার চরে নিয়ে যায় এবং হত্যা করে বালুচাপা দেয়। 

এ ঘটনায় নিহত আকাই শেখের স্ত্রী রওশন আরা বেগম বাদী হয়ে প্রথমে ২০০৯ সালের ১৮ আগষ্ট কুষ্টিয়ার কুমারখালী থানায় অপরহরণ ও হত্যা মামলা দায়ের করলে সেই মামলায় চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ। পরে ২০১১ সালের ২৭ নভেম্বর রাজবাড়ীর মুখ্য বিচারিক হাকিমের আদালতে আবারও একই অভিযোগে আরো একটি  মামলা দায়ের করা হয়।