কলেজছাত্রীকে এসিড নিক্ষেপ, দুজনের সাজা

Looks like you've blocked notifications!

গোপালগঞ্জে কলেজছাত্রীকে এসিড মেরে ঝলসে দেওয়ার দায়ে দুজনকে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। তাঁদের মধ্যে একজনকে ১৪ বছর আর অপরজনকে সাত বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাঁদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার দুপুরে গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের এসিড অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক দলিল উদ্দিন এ রায় দেন।

দণ্ডাদেশ পাওয়া ব্যক্তিরা হলেন রথিন ঘোষ ও অসীম রায়। তাঁদের মধ্যে অসীম রায় জেলহাজতে থাকলেও মামলার প্রধান আসামি রথিন ঘোষ পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ২০১৫ সালের ৯ মে রাতে গোপালগঞ্জ সদর উপজেলার টুঠামান্দ্রা গ্রামের এক কলেজছাত্রীকে এসিড মেরে ঝলসে দেয় একই এলাকার সুধাংশু ঘোষের ছেলে রথিন ঘোষ ও তাঁর বন্ধু অসীম রায়। এ ঘটনার পর ওই কলেজ ছাত্রীর বাবা বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা করেন। মামলায় রথিন ঘোষকে প্রধান আসামি আর তাঁর বাবা সুধাংশু ঘোষ, মা সাবিত্রি ঘোষকে আসামি করা হয়। পরে পুলিশ তদন্ত করে অসীম রায় নামের আরো এক যুবককে সংযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয়।

সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রথিন ঘোষকে ১৪ বছর সশ্রম কারাদণ্ডাদেশ আর রথিনের বন্ধু অসীম রায়কে সাত বছর কারাদণ্ডাদেশ দেন। একই সঙ্গে তাঁদের প্রত্যেককে ৫০ হাজার করে টাকা জরিমানা করা হয়। এ ছাড়া মামলায় রথিনের বাবা সুধাংশু ঘোষ ও মা সাবিত্রিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।