মেয়র সাক্কুকে গ্রেপ্তারে পরোয়ানা

Looks like you've blocked notifications!

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা এবং তাঁর স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, এক কোটি ১২ লাখ ৪০ হাজার টাকার তথ্য গোপন এবং চার কোটি ৫৮ লাখ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পত্তি অর্জনের অভিযোগে বিএনপির মেয়রের বিরুদ্ধে এ আদেশ দেওয়া হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সরকারি কৌঁসুলি মোশাররফ হোসেন কাজল এনটিভি অনলাইনকে জানান, আজ এ মামলায় সাক্কুর বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে বিচারক এ আদেশ দেন। এ ছাড়া আজ সাক্কুর স্ত্রীকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মোশাররফ হোসেন জানান, আগামী ৯ মে এ মামলায় সাক্কুকে গ্রেপ্তার করা হলো কি না, তার প্রতিবেদন দেওয়ার জন্য দিন ধার্য করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৮ সালের ৭ জানুয়ারি রাজধানীর রমনা থানায় সাক্কুর বিরুদ্ধে এ-সংক্রান্ত মামলাটি করে দুদক। পরে ২০১৬ সালের নভেম্বরে সাক্কুকে অভিযুক্ত করে ঢাকার সিএমএম আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আজ সে মামলায় সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলো।

গত ৩০ মার্চ কুমিল্লা সিটিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের প্রার্থীকে পরাজিত করেন বিএনপির সাক্কু। টানা দ্বিতীয়বারের মতো মেয়রের দাযিত্ব নেন তিনি।