ওসমানী মেডিকেলে তদন্ত কমিটির কাজ শুরু

আজও মারা গেছে ছয় শিশুসহ ১৭ জন

Looks like you've blocked notifications!

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১০ শিশুসহ ৩২ জনের মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি আজ বুধবার বেলা ১টা থেকে কাজ শুরু করেছে। এ ছাড়া হাসপাতালের তিন সদস্যের তদন্ত কমিটির সঙ্গে আরো তিনজন বিশেষজ্ঞ চিকিৎসককে সংযুক্ত করে আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার আব্দুস সবুর সাংবাদিকদের জানান, দ্রুত ও ভালো তদন্তের জন্য তদন্ত কমিটিতে সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে। 

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গতকাল মঙ্গলবার দুপুর ১২টা থেকে আজ বুধবার দুপুর ১২টা পর্যন্ত আরো ছয় শিশুসহ ১৭ জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। 

এর আগে সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালটিতে চিকিৎসাধীন অবস্থায় ১০ শিশুসহ মোট ৩২ জন মারা যায়। চিকিৎসকদের অবহেলায় এসব মৃত্যু হয়েছে এমন অভিযোগ উঠলে ঘটনা তদন্তের সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয় ও হাসপাতাল কর্তৃপক্ষ।

স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির প্রধান হচ্ছেন যুগ্ম সচিব মোশাররফ হোসেন। অন্য দুই সদস্য হলেন ডা. আবিদ হোসেন রাব্বি ও ডা. সমিরুল ইসলাম। আর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষ থেকে অধ্যাপক ডা. মো. ইসমাইল পাটওয়ারীর নেতৃত্বাধীন তদন্ত কমিটির অন্য সদস্য ডা. মো. মনোজ্জির আলী ও ডা. রঞ্জন কুমার রায়ের সঙ্গে ডা. দেওয়ান আলী হাসান চৌধুরী, ডা. দিলীপ কুমার ভৌমিক ও ডা. মো. মসীহ উদ্দিন চৌধুরীকে নতুন করে সংযুক্ত করা হয়েছে।