এনটিভির জন্মদিনে প্রতিবন্ধী শিশুদের নিয়ে দিনব্যাপী আয়োজন

Looks like you've blocked notifications!

ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে উত্তরের জেলা লালমনিরহাটে জাঁকজমকপূর্ণভাবে পালিত হয়েছে এনটিভির জন্মদিন। আজ সোমবার সকাল থেকে দিনব্যাপী অনুষ্ঠিত এসব আয়োজনের পুরোটাই ছিল সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত প্রতিবন্ধী শিশুদের জন্য।

দিনটি উপলক্ষে জেলার কালীগঞ্জ ‘করিমপুর নূরজাহান-সামছুন্নাহার প্রতিবন্দ্বী বিদ্যালয়ে’ প্রায় দেড় শতাধিক প্রতিবন্দ্বী শিশুকে সঙ্গে নিয়ে কেক কেটে কর্মসূচির শুভ সূচনা করেন কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ।

এ সময় সেখানে ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জেসমিন আরা পলি, জেলা শিক্ষক সমিতির সভাপতি খুরশিদুজ্জামান আহমেদ, উপজেলা যুবলীগ সভাপতি রেফাজ রাঙ্গা, যুগান্তরের লালমনিরহাট প্রতিনিধি মিজানুর রহমান দুলাল, জাগো নিউজের রবিউল ইসলাম, দ্য রিপোর্টের হাসান মাহমুদ, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম হেলাল ও হাতীবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুল ইসলামসহ অন্যরা।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা এনটিভির জন্য শুভ কামনাসহ সমৃদ্ধি কামনা করেন। কেক কাটার পরে উপস্থিত সবাইকে মিষ্টিমুখ করানো হয়।

এরপর বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে চলে নানা ধরনের খেলাধুলার প্রতিযোগিতা । আর এমন আয়োজনে অংশ নিতে পেরে এসব শিশু যেন আনন্দে ভাসতে থাকে। ফলে সেখানে উপস্থিত শিক্ষক, সাংবাদিক, মুক্তিযোদ্ধাসহ নানা শ্রেণির মানুষ এমন আয়োজনের জন্য ধন্যবাদ জানান এনটিভিকে।

পরে বিজয়ীসহ অন্যান্য প্রতিবন্ধী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা সামছুজ্জামান ভুট্টু এবং অন্য শিক্ষকরা। সবশেষে শিশুরা অংশ নেয় সাংস্কৃতিক অনুষ্ঠানে। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ‘করিমপুর নূরজাহান-সামছুন্নাহার প্রতিবন্দ্বী বিদ্যালয়ের’ শিক্ষক জাহেদুল ইসলাম স্বপন।