ছাত্রলীগের দুপক্ষের কোন্দলে বন্ধ এমসি কলেজ

Looks like you've blocked notifications!

ছাত্রলীগের দুটি পক্ষের কোন্দলের জের ধরে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে কলেজ কর্তৃপক্ষ এ ঘোষণা দেয়।

এর আগে বেলা ১১টার দিকে এমসি কলেজ শাখা ছাত্রলীগের অলিখিত নিয়ন্ত্রণকারী টিটু চৌধুরীর অনুসারী নেতাকর্মীরা ছাত্রাবাসে ভাঙচুর চালান। তাঁরা ছাত্রাবাসের প্রথম ব্লকের দুটি কক্ষের দরজা-জানালা, দ্বিতীয় ব্লকের একটি দরজা ও জানালা, শ্রীকান্ত ব্লকের ছয়টি দরজা ও জানালা, পঞ্চম ব্লকের ১৪টি দরজা ও জানালা এবং চতুর্থ ব্লকের ১৬টি দরজা ও জানালা ভাংচুর করেন।

এ ঘটনার পর কলেজ কর্তৃপক্ষ প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করে। একই সঙ্গে সন্ধ্যা ৬টার মধ্যে সব ছাত্রকে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ছাত্রাবাস এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল বুধবার রাত ১০টার দিকে কলেজ ছাত্রলীগের সঞ্জয় গ্রুপের অনুসারীরা ছাত্রাবাসে অস্ত্রের মহড়া দেন। এর কিছু সময় পর টিলাগড় পয়েন্টে ছাত্রলীগের এই দুই গ্রুপের মারামারির ঘটনা ঘটে। এতে আহত ছাত্রলীগকর্মী রাহাত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনার জের ধরে আজ সকালে এমসি কলেজ ছাত্রাবাসে ভাঙচুর চালান টিটু চৌধুরীর অনুসারী নেতাকর্মীরা।

এমসি কলেজে ছাত্রলীগের কোনো কমিটি নেই। রঞ্জিত ও টিটু চৌধুরী নামের দুই নেতা এই কলেজ ছাত্রলীগকে নিয়ন্ত্রণ করেন। কলেজটির শিক্ষার্থীরাও দুটি ভাগে ভাগ হয়ে দুই নেতার অনুসারী হয়ে রাজনীতি করেন।