আড়াই বছরের শিশুকে যৌন নির্যাতন!

Looks like you've blocked notifications!
প্রতীকী ছবি

রাজশাহী নগরীর মতিহার থানাধীন একটি এলাকায় আড়াই বছর বয়সী এক মেয়েশিশুকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। আজ শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

শিশুটিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জড়িত এক কিশোর (১৪) ঘটনার পর পালিয়ে যায়। পুলিশ তার মাকে হেফাজতে নিয়েছে বলে জানান মতিহার থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব আলম।

ওই কিশোরের বাবা রাজশাহীর তানোর উপজেলায় থাকে। সে ও তার মা নগরীর একটি টিনশেডের ভাড়া বাসায় থাকে।

পুলিশ পরিদর্শক মাহবুব আলম বলেন, একই বাসায় ভাড়া থাকে শিশুটির পরিবার। আজ বিকেল সাড়ে ৩টার দিকে ঘরে একা পেয়ে ওই কিশোর শিশুটিকে যৌন নির্যাতন করে। একপর্যায়ে শিশুটি চিৎকার করলে কিশোর পালিয়ে যায়। পরে শিশুটির মা রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ গিয়ে কিশোরের মাকে থানায় নিয়ে যায়। শিশুটির চিকিৎসা চলছে। সে এখন শঙ্কামুক্ত বলে জানান পুলিশ কর্মকর্তা মাহবুব।

এদিকে, আড়াই বছরের শিশুর ওপর পাশবিক নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য দেবাশীষ রায় মধু। তিনি বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির কারণেই একের পর ধর্ষণের ঘটনা ঘটছে। এসব ঘটনার বেশির ভাগই ঘটছে সরকারদলীয় নেতাকর্মীদের ছত্রছায়ায়। তিনি আড়াই বছরের শিশু ধর্ষণের সঙ্গে জড়িত কিশোরসহ সাম্প্রতিক সময়ে এসব ঘটনার সঙ্গে জড়িত এবং তাদের নেপথ্যের সহযোগীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান।