মন্ত্রিপরিষদে বড় পরিবর্তনের সম্ভাবনা নেই : অর্থমন্ত্রী

Looks like you've blocked notifications!
সিলেটের যুগলটিলা ইসকন মন্দিরে আজ রোববার দুপুরে সনাতন ধর্মাবলম্বীদের রথযাত্রা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এসব কথা বলেন। ছবি : এনটিভি

বর্তমান সরকারের মন্ত্রিসভায় আর কোনো বড় ধরনের পরিবর্তনের সম্ভাবনা দেখছেন না অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, তবে নতুন করে সরকার গঠনের পর যে পরিবর্তন প্রয়োজন ছিল প্রধানমন্ত্রী সেটাই একটু দেরি করে বাস্তবায়ন করেছেন।

আজ রোববার দুপুরে সিলেটের যুগলটিলা ইসকন মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের রথাযাত্রা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন। ইসকন সিলেটের সাধারণ সম্পাদক চারুচন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও মহানগর পুলিশের উপকমিশনার ফয়সল মাহবুব।

এ সময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতিই বাংলাদেশের প্রধান পরিচয়। একটি গোষ্ঠী এই সম্প্রীতি নষ্ট করতে চায়। এদের কঠোর হস্তে দমন করা হবে।

গত ১৪ জুলাই (মঙ্গলবার) সন্ধ্যায় মন্ত্রিসভার নতুন মন্ত্রী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম বিএসসি, বর্তমান মন্ত্রিসভার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান মন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করেন। 

এরপর শপথ নেন নতুন দুই প্রতিমন্ত্রী, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তারানা হালিম এবং লালমনিরহাটের সংসদ সদস্য নূরুজ্জামান আহমেদ। পাঁচ সদস্যকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি আবদুল হামিদ। 
এর আগে গত ৯ জুলাই বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ সৈয়দ আশরাফুল ইসলামকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডি) মন্ত্রীর পদ থেকে অব্যাহতি দিয়ে ওই পদে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনকে দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

এরপর ১৬ জুলাই আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়।