মাগুরায় পাটচাষিদের প্রশিক্ষণ সমাবেশ

Looks like you've blocked notifications!
মাগুরার আছাদুজ্জামান মিলনায়তনে আজ বুধবার পাটচাষিদের দিনব্যাপী প্রশিক্ষণ ও সমাবেশে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ সাইফুজ্জামান শিখর। ছবি : এনটিভি

উচ্চ ফলনশীল (উফশী) পাট ও পাটবীজ উৎপাদন এবং উন্নত পাট পচন বিষয়ে মাগুরার আছাদুজ্জামান মিলনায়তনে পাটচাষিদের দিনব্যাপী প্রশিক্ষণ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার দুপুরে মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শাহাদাত হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) এ টি এম আবদুল ওয়াহহাব।

প্রধান বক্তা হিসেবে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ সাইফুজ্জামান শিখর বক্তব্য দেন। বিশেষ অতিথির বক্তব্য দেন যুগ্ম সচিব ও পাট প্রকল্পের পরিচালক ড. শেখ মহ. রেজাউল ইসলাম।

বাংলাদেশ পাট অধিদপ্তর আয়োজিত এ প্রশিক্ষণে মাগুরা জেলার নির্বাচিত দুই শতাধিক পাটচাষি অংশ নেন। চাষিদের প্রশিক্ষণ দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক পার্থ প্রতীম সাহা, প্রশিক্ষণ কর্মকর্তা সোহরাব হোসেন, কৃষি কর্মকর্তা সুব্রত কুমার চক্রবর্তী ও মিজানুর রহমান।

সাইফুজ্জামান শিখর বলেন, বিএনপি সরকারে থেকে দেশের সব পাটকল বন্ধ করেছিল। কিন্তু বর্তমান কৃষকবান্ধব আওয়ামী লীগ সরকার পুরোনো সব পাটকল চালুর পাশাপাশি নতুন করে ১২০টি পাটকল দেশে স্থাপন করেছে।