শিমুলিয়া-কাওরাকান্দি নৌপথ

বৈরী আবহাওয়ায় পদ্মায় নৌ চলাচল বন্ধ

Looks like you've blocked notifications!
ফাইল ছবি

বৈরী আবহাওয়ায় পদ্মা উত্তাল হয়ে ওঠায় শিমুলিয়া-কাওরাকান্দি নৌপথে যাত্রীবাহী লঞ্চ, সি-বোট ও ইঞ্জিনচালিত ট্রলার চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আজ রোববার দুপুর ১টা থেকে শিমুলিয়া ঘাট থেকে এসব ছোট নৌযান বন্ধ করে দেওয়া হয়।

এ ছাড়া দুপুর থেকে নৌপথে চলাচলরত ফেরিবহরে থাকা ছয়টি ডাম্প ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

শিমুলিয়া নদীবন্দরে নৌপুলিশ ফাঁড়ির সার্বিক দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার মো. আলী হোসেন এনটিভি অনলাইনকে জানান, দুপুর ১টা থেকে শিমুলিয়া-কাওরাকান্দি নৌপথে লঞ্চ, ইঞ্জিনচালিত ট্রলার ও সি-বোট চলাচল বন্ধ করে দেওয়া হয়। দুর্ঘটনা এড়াতে উভয় ঘাট থেকে লঞ্চ, সি বোট, ট্রলারসহ ছোট ছোট নৌযানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় বন্ধ রাখা নৌযান চালু করা হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌচলাচল সংস্থার (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) আবদুল আলীম জানান, বৈরী আবহাওয়া ও পদ্মা উত্তাল থাকায় ছয়টি ডাম্প ফেরি বন্ধ রয়েছে। তবে তিনটি রো রো ফেরিসহ অন্যান্য মোট ১০টি ফেরির মাধ্যমে বাস-ট্রাক ও প্রাইভেটসহ জনসাধারণ পারাপার হচ্ছে।

এদিকে নৌপথে লঞ্চ, সি বোট ও ট্রলার চলাচল বন্ধ করে দেওয়ায় যাত্রীসাধারণ পড়েছেন বিপাকে। এখন ফেরিতে করে পদ্মা পাড়ি দিতে হচ্ছে যাত্রীদের।