প্রাণ দিয়েও বৃদ্ধকে বাঁচাতে পারলেন না শিকারি

Looks like you've blocked notifications!

রেললাইনের ওপরে বসে ছিলেন মজিবর রহমান (৭১) নামের এক বধির (কানে শুনতে না পাওয়া) বৃদ্ধ। ওই সময় ট্রেন আসতে গিয়ে তাঁকে বাঁচাতে ছুটে যান শৌখিন মৎস্য শিকারি আমিনুল ইসলাম (৩৯)। কিন্তু ট্রেনের ধাক্কায় দুজনের মৃত্যু হয়েছে। 

আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে জয়পুরহাট জেলা সদরের পারুলিয়া নামক স্থানে।

প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে সূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে ১০টার দিকে জয়পুরহাট সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামের মজিবর রহমান (৭১) পাশের পারুলিয়া এলাকার রেললাইনের ওপর বসে ছিলেন। ওই সময় জয়পুরহাট রেলস্টেশন থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী আন্তনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেন আসছিল। ট্রেনটিকে আসতে দেখে ওই রেললাইনের পাশের পুকুরে মাছ ধরতে থাকা আমিনুল ইসলাম বৃদ্ধকে দ্রুত রেললাইন থেকে সরে যেতে চিৎকার করতে থাকেন। কিন্তু কানে কম শোনায় ও পাশের জমিতে পাওয়ার টিলার দিয়ে চাষ করায় আমিনুল ইসলামের চিৎকারের কোনো শব্দই বৃদ্ধের কানে পৌঁছায় না। এমনি অবস্থায় চরম বিপদ বুঝতে পেরে বৃদ্ধ মজিবর রহমানকে বাঁচাতে মৎস্য শিকাশি আমিনুল ইসলাম দৌড়ে বৃদ্ধের কাছে গিয়ে রেললাইন থেকে সরাতে জোরে ধাক্কা দেন। কিন্তু তাঁর সে চেষ্টা ব্যর্থ হয়। ততক্ষণে ট্রেনটি সেখানে পৌঁছে উভয়কেই ধাক্কা দেয়। ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই বৃদ্ধের মৃত্যু হয়। আর সেই সঙ্গে আমিনুল ইসলাম গুরুতর আহত হন। জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে নেওয়ার পরপর তাঁরও মৃত্যু হয় সেখানে।

নিহত আমিনুল ইসলাম সদর উপজেলার পুরানাপৈল গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। ট্রেন দুর্ঘটনায় দুজনের আকস্মিক মৃত্যুতে ওই এলাকায় শোকের ছায়া নেমে।