শিশু রাজন হত্যা

প্রত্যাহারের পর পরিদর্শক আলমগীর সাময়িক বরখাস্ত

Looks like you've blocked notifications!
আলমগীর হোসেন। ফাইল ছবি

সিলেটের জালালাবাদ থানার পরিদর্শক (তদন্ত) আলমগীর হোসেনকে প্রত্যাহারের পর এবার সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেই সঙ্গে তাঁকে পুলিশের রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। আলমগীর সিলেটের শিশু শেখ সামিউল আলম রাজন হত্যা মামলার প্রথম তদন্ত কর্মকর্তা ছিলেন। 

রাজন হত্যা মামলা দায়েরে বিলম্ব ও অন্যতম আসামিকে বিদেশে পালিয়ে যেতে সহায়তা করার প্রমাণ পাওয়ায় তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ। তিনি আজ সোমবার দুপুরে এনটিভি অনলাইনকে জানান, রাজন হত্যা পরবর্তী সময়ে মামলা দায়েরে বিলম্ব এবং প্রধান আসামি কামরুলের বিদেশে পালিয়ে যাওয়ার ক্ষেত্রে পুলিশি গাফিলতি খতিয়ে দেখতে এসএমপি গঠিত তদন্ত কমিটি গত বৃহস্পতিবার রাতে প্রতিবেদন দাখিল করে। পরের দিন শুক্রবার সন্ধ্যায় এসএমপির জালালাবাদ থানার পরিদর্শক (তদন্ত) আলমগীর হোসেনকে প্রত্যাহার এবং উপপরিদর্শক (এসআই) জাকির হোসেন ও আমিনুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়। এ সময় এসএমপি কমিশনার পরিদর্শক (তদন্ত) আলমগীর হোসেনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ সদর দপ্তরে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতেই আজ সোমবার তাঁকে সাময়িক বরখাস্ত করা হয় বলে জানান রহমত উল্লাহ।

গত ৮ জুলাই সিলেট শহরতলির কুমারগাঁওয়ে শিশু রাজনের ওপর নির্মম নির্যাতন চালানোর ফলে তার মৃত্যু ঘটে। পরে নির্যাতনের ভিডিও ইন্টারনেটে প্রকাশ পাওয়ার পর দেশজুড়ে তোলপাড় শুরু হয়। তখন সর্বত্র পুলিশি গাফিলতির অভিযোগ ওঠে। এ জন্য গত ১৪ জুলাই এসএমপির পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ কমিশনার রুকন উদ্দিন আহমদকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।