জয়পুরহাট চেম্বারে হাকিম মণ্ডলের প্যানেল জয়ী

Looks like you've blocked notifications!

উৎসবমুখর পরিবেশে জয়পুরহাটে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আবদুল হাকিম মণ্ডলের নেতৃত্বাধীন ‘ব্যবসায়ী পরিষদ’ নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। দিনভর শান্তিপূর্ণ নির্বাচন শেষে রাতে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মুক্তিযোদ্ধা আবুল কাশেম ঢালী।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ নির্বাচনে আবদুল হাকিম মণ্ডলের নেতৃত্বে ‘ব্যবসায়ী পরিষদ’ সাধারণ গ্রুপে ১২টি পদের সবকটিতেই এবং অ্যাসোসিয়েট গ্রুপে ছয়টি পদের মধ্যে পাঁচটিতে জয়লাভ করে। অন্যদিকে আমিনুল বারীর নেতৃত্বে অংশ নেওয়া ‘ব্যবসায়ী ঐক্য পরিষদ’ থেকে কেবল অ্যাসোসিয়েট গ্রুপে একটি পদে জয়ী হয়েছে।

‘ব্যবসায়ী পরিষদ’ থেকে জেনারেল গ্রুপে নির্বাচিতরা হলেন আবদুল হাকিম মণ্ডল, জিয়াউল হক জিয়া, রওনকুল ইসলাম চৌধুরী টিপু, এম এ করিম, বজলুর রশিদ (মন্টু), পারভেজ আহমেদ, আহসান কবির (এপ্লব), আবদুল আজিজ আকন্দ, আনোয়ারুল হক (আনু), মোস্তাফিজুর রহমান, সুশীল কুমার মণ্ডল ও এ টি এম শাহনেওয়াজ কবির (শুভ্র)। অ্যাসোসিয়েট গ্রুপে নির্বাচিতরা হচ্ছেন ওম প্রকাশ আগরওয়ালা, মাহবুব ইসলাম, মতিয়র রহমান বাঁধন, নূর মোহাম্মদ আজাদ রাবী ও এস এম শামস মতীন।

অন্যদিকে ‘ব্যবসায়ী ঐক্য পরিষদ’ থেকে শুধু অ্যাসোসিয়েট গ্রুপে একটি পদে মামুনুল হাসান রঞ্জু জয়ী হন।

এবারের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে দুটি জেনারেল গ্রুপ ও দুটি অ্যাসোসিয়েট গ্রুপে। মোট ১৮টি পদের মধ্যে দুটি প্যানেলের যথাক্রমে দুটি জেনারেল গ্রুপে ৩৬ জন ও অ্যাসোসিয়েটস গ্রুপে ১২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। জেনারেল গ্রুপে ভোটার ৬০২ জন এবং অ্যাসোসিয়েট গ্রুপে ১৬২ জন। জেনারেল গ্রুপে ৫৮৩ জন এবং অ্যাসোসিয়েট গ্রুপে ১৫৭ জন ভোটাধিকার প্রয়োগ করেন। ত্রুটি হওয়ায় উভয় গ্রুপে ৪১টি ভোট বাতিল হয়।

মুক্তিযোদ্ধা আবুল কাশেম ঢালীর নেতৃত্বে তিন সদস্যের নির্বাচন কমিশন এ নির্বাচন পরিচালনা করেন।