ছোট যানের জন্য মহাসড়কে বাইলেন হবে : সেতুমন্ত্রী

Looks like you've blocked notifications!
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ফাজিলপুরে আজ বৃহস্পতিবার দুপুরে নবনির্মিত ফুটওভার ব্রিজ উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

মহাসড়কে থ্রি হুইলারের মতো ছোট ছোট যান চলাচলের জন্য পর্যায়ক্রমে আলাদা বাইলেন তৈরির পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ছাড়া শুধু থ্রি হুইলার নয়, ফিটনেসবিহীন যানবাহন ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ফাজিলপুরে নবনির্মিত ফুটওভার ব্রিজ উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন ওবায়দুল কাদের। মন্ত্রী বলেন, মহাসড়কে দুঘটনার জন্য শুধু থ্রি হুইলার দায়ী নয়, বেপরোয়াভাবে গাড়ি চালানোও দায়ী। 

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা তাঁর মন্ত্রণালয়ের সবচেয়ে কঠিন কাজ বলে মনে করেন ওবায়দুল কাদের। তবে তা অসম্ভব নয় বলেও মত তাঁর। মন্ত্রী বলেন, থ্রি হুইলার বন্ধ করলেই মহাসড়কে দুর্ঘটনা কমে যাবে এমন মনে করার কোনো কারণ নেই। এ জন্য আরো অনেক কারণ রয়েছে বলে মন্তব্য করেন তিনি। 

প্রায় এক কোটি টাকা ব্যয়ে ৩০ মিটার দৈর্ঘ্যের এই ফুটওভার ব্রিজ উদ্বোধনের সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন ফোর লেন প্রকল্প পরিচালক ইবনে আলম হোসাইন, অতিরিক্ত জেলা প্রশাসক  মো. এনামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার সামছুল আলম সরকারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।