নীলাদ্রি হত্যা তদন্তে পুলিশের সঙ্গে এফবিআইয়ের বৈঠক

Looks like you've blocked notifications!
ব্লগার নীলাদ্রি হত্যাকাণ্ডের তদন্তে সহায়তার আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (এফবিআই)। আজ গোয়েন্দা পুলিশের সঙ্গে তিন এফবিআই সদস্যের বৈঠক হয়েছে। ছবি : এনটিভি।

ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয় হত্যাকাণ্ডের তদন্তে এগিয়ে এসেছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (এফবিআই)। আজ রোববার দুপুরে পুলিশের সঙ্গে বৈঠক করেছে এফবিআইয়ের তিন সদস্য। বৈঠক শেষে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার মাহবুব আলম জানান, তদন্তে কারিগরি সহায়তা দিতে তাঁরা আগ্রহ প্রকাশ করেছেন।

urgentPhoto

গত শুক্রবার নিজ ভাড়া বাসায় নৃশংসভাবে খুন হন ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয়। দুর্বৃত্তরা দিনেদুপুরে বাসায় ঢুকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে তাঁকে। এ ঘটনার পর অজ্ঞাত ব্যক্তিদের নামে মামলা করেন নিলাদ্রীর স্ত্রী আশামণি।

আজ দুপুরে গোয়েন্দা পুলিশের সঙ্গে বৈঠক করে এফবিআইয়ের তিন সদস্যের একটি প্রতিনিধিদল। বৈঠক শেষে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ঘটনাস্থলে পাওয়া নমুনা পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানো হয়েছে। এফবিআই এ মামলার তদন্তে কারিগরি সহায়তা দিতে আগ্রহ প্রকাশ করেছে।

ঘটনাস্থলে পাওয়া রক্তে ভেজা গেঞ্জিটি খুনির উল্লেখ করে গোয়েন্দা পুলিশ জানিয়েছে, সংক্ষুব্ধ কোনো গোষ্ঠী বা ব্যক্তি এ হত্যা করে থাকতে পারে। তবে এ হত্যার সঙ্গে নিষিদ্ধঘোষিত কোনো সংগঠন জড়িত আছে কি না, তা তদন্ত করা হচ্ছে।

ব্লগার ওয়াসিকুর রহমান, অভিজিৎসহ বেশ কয়েকটি হত্যাকাণ্ডের বিষয়ে এফবিআইয়ের কারিগরি সহায়তার অগ্রগতির বিষয়েও বিভিন্ন তথ্য জানায় গোয়েন্দা পুলিশ।

গোয়েন্দা পুলিশ জানিয়েছে, তদন্তের স্বার্থে এফবিআই সদস্যরা নিলয় হত্যার ঘটনাস্থল পরিদর্শন করবেন।