ওবায়দুল কাদেরের মন্তব্য

মাজার জিয়ারত নয়, খালেদা জিয়ার লক্ষ্য চাপ সৃষ্টি করা

Looks like you've blocked notifications!
সেতু ভবনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মাজার জিয়ারত নয়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার লক্ষ্য রায়কে কেন্দ্র করে আদালত ও সরকারের ওপর রাজনৈতিক চাপ সৃষ্টি করা।

আজ সোমবার রাজধানীর সেতু ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন কাদের। তিনি বলেন, খালেদা জিয়া অরাজনৈতিক কর্মসূচির ঘোষণা দিয়ে রাজনৈতিক কর্মসূচি করছেন।

ওবায়দুল কাদের বলেন, ‘তাঁর (খালেদা জিয়া) এজেন্ডা হচ্ছে সেখানে মাজার জিয়ারত করা। তো মাজার জিয়ারত করার জন্য তিনি রাস্তায় শোডাউন করবেন কেন? মাজার জিয়ারতটা তার লক্ষ্য নয়, লক্ষ্য হচ্ছে মামলার রায় ৮ তারিখে সেটাকে কেন্দ্র করে তিনি, রাস্তায় শোডাউন করতে চান। তার সঙ্গে লোকজন আছে সেটা দেখাতে চান। আদালতের ওপর চাপ সৃষ্টি করতে চান এবং সঙ্গে সঙ্গে পলিটিক্যাল প্রেশার গভর্নমেন্টের ওপর তৈরি করতে চান।’

আওয়ামী লীগ পাল্টাপাল্টি কিছু করবে না জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরো বলেন, ‘তারা বিলিজারেন্ট এটিটিউড (যুদ্ধংদেহী মনোভাব) নিয়ে নামতে পারেন। যুদ্ধংদেহী মনোভাব আমাদের নেই। আমরা পাল্টাপাল্টি কিছু করব না। আমি গতকালও বলেছি। আমরা পাল্টাপাল্টি কিছু করব না। তাঁরা যদি রাস্তায় সেদিনের রায়কে কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে সেটার জন্য আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট।’

৮ ফেব্রুয়ারি রায়কে কেন্দ্র করে বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে এমন তথ্যও আছে বলে দাবি করেন মন্ত্রী।

আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করবেন পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. আখরুজ্জামান।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের লক্ষ্যে রাজধানীর তৃতীয় পর্যায় সংলগ্ন এলাকায় ১৫তলা বিশিষ্ট ১২টি আবাসিক ভবনসহ প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন সংক্রান্ত তিনটি প্রকল্প বাস্তবায়নের জন্য চুক্তি করা হয়েছে।  এই প্রকল্প বাস্তবায়নে খরচ হবে  ৭৯১ কোটি ২৮ লাখ টাকা। আজ সেতু ভবনে এই সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।