বিএনপির শর্ত অসাংবিধানিক : ১৪ দল

Looks like you've blocked notifications!
রাজধানীর ধানমণ্ডিতে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ছবি : এনটিভি

আগামী নির্বাচন ইস্যুতে বিএনপির শর্ত অসাংবিধানিক বলে মন্তব্য করেছেন ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বিএনপির নির্বাহী কমিটির সভায় খালেদা জিয়ার বক্তব্য নির্বাচনকে ভণ্ডুল করার কূটকৌশল।

আজ সোমবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে ১৪ দলের বৈঠক শেষে ব্রিফিংয়ে নাসিম এ মন্তব্য করেন। ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনের রায়কে কেন্দ্রে করে বিএনপি উস্কানি দিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

ওইদিন ১৪ দলের কোনো কর্মসূচী থাকবে না উল্লেখ করে জোটের নেতা-কর্মীদের সতর্ক অবস্থানে থাকার আহ্বান জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। শিগগিরই বিভাগীর শহরগুলোতে ১৪ দল সমাবেশ করবে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, দেশের চলমান রাজনীতি নিয়ে আলোচনা হয়েছে সভায়।

মোহাম্মদ নাসিম আরো বলেন, ‘সেই অশুভ মহলটি আবার তৎপর হয়েছে। নানারকম বিভ্রান্তিকর, অসাংবিধানিক কথাবার্তা বা দাবি উত্থাপন করবে। সর্বশেষ তাদের দাবি হলো যে, পার্লামেন্ট ভেঙে দিতে হবে, একটি নিরপেক্ষ সরকার দিতে হবে এবং আরো কয়েকটি দাবি তারা করেছে আপনারা জানেন। সবগুলি হচ্ছে শুধু অসাংবিধানিকই নয়, আগামী নির্বাচন ভণ্ডুল করার জন্য একটি কূটকৌশল। একটি হীনম্মণ্য চেষ্টা, অপচেষ্টা। আমরা স্পষ্ট করে বলতে চাই, কোনোভাবেই এই দেশে অসাংবিধানিক দাবি মেনে নেওয়া হবে না, হওয়ার প্রশ্নই ওঠে না।’

গত ৩ ফেব্রুয়ারি আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া চারটি শর্তের কথা উল্লেখ করেন। এগুলো হলো- নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতি চলবে না, নির্বাচনে সেনাবা‌হিনী মোতা‌য়েন কর‌তে হ‌বে, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে, নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে হবে।