ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতিসহ ২৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

Looks like you've blocked notifications!
রাজীব আহসান। ফাইল ছবি

মাগুরায় ট্রাকে পেট্রলবোমা হামলায় পাঁচ শ্রমিক নিহতের ঘটনায় করা মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি, সাধারণ সম্পাদক, মাগুরা জেলা বিএনপির সাধারণ সম্পাদক, সহসভাপতিসহ স্থানীয় বিএনপি, যুবদল, জামায়াত-শিবিরের ২৩ নেতা-কর্মীর নামে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

আজ মঙ্গলবার মাগুরার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফারাহ মামুনের আদালতে সন্ত্রাসবিরোধী আইনে এই অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

মাগুরার পুলিশ সুপার এ কে এম এহসান উল্লাহ জানান, গত ২১ মার্চ ২০ দলীয় জোটের অবরোধ চলার সময়ে জেলার মঘিরঢালে পেট্রলবোমা হামলায় নিহত হয় পাঁচ শ্রমিক। সেই দিনই মাগুরা সদর থানার সহকারী উপপরিদর্শক আব্দুস সালাম এ ঘটনায় একটি মামলা করেন।

প্রায় পাঁচ মাস তদন্ত শেষে মোট ২৩ জনের নাম উল্লেখ করে আজ ওই মামলার অভিযোগপত্র দেওয়া হয়। মামলার এজাহারে থাকা ২৬ জনের মধ্যে সাতজনকে অব্যাহতি দেওয়া হয়। নতুন করে চারজনকে আসামি করা হয়। এখন পর্যন্ত এ মামলায় এজাহারভুক্ত মোট ১১ জন আটক রয়েছেন। 

অভিযোগপত্রে যাঁদের নাম রয়েছে তাঁরা হলেন, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হক, মাগুরা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমেদ, সহসভাপতি মনোয়ার হোসেন খান, জেলা জামায়াতের আমির আলমগীর বিশ্বাস, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক হোসেন, পৌর কাউন্সিলর মাসুম হাসান কিজিল, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম, রবিউল ইসলাম, আবু তাহের সবুজ, জালাল মোল্যা, মাহাবুর হোসেন, আলামিন, রাসেল মণ্ডল,  জাকারিয়া শেখ, বাদশা মিয়া, জামায়াত নেতা মুশতার শেদ বিল্লা বাকের,এরশাদ, সজল, বাঁশি, মিজানুর রহমান ও হিটু বিশ্বাস।

এ ছাড়া তদন্তে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ফারুক, পাভেল, রুবেল, হাসানুজ্জামান, রাসেল বিশ্বাস, মুন্সি তিতাশ ও মোস্তাক বিশ্বাসকে অব্যাহতি দেওয়া হয়।

২০-দলীয় জোটের অবরোধ কর্মসূচি চলাকালে চলতি বছরের ২১ মার্চ সন্ধ্যায় মাগুরা সদর উপজেলার মগির ঢাল নামক স্থানে একটি বালুর ট্রাকে দুর্বৃত্তদের ছোড়া পেট্রলবোমা হামলায় নয়জন শ্রমিক গুরুতরভাবে দগ্ধ হয়। এদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় পাঁচ শ্রমিক মারা যায়।