রাঙামাটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্লাস চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

Looks like you've blocked notifications!
রাঙামাটিতে স্থাপিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্লাস দ্রুত চালুর দাবিতে আজ শনিবার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

রাঙামাটিতে স্থাপিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্লাস দ্রুত চালুর দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে  স্মারকলিপি দিয়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। আজ রোববার স্মারকলিপি প্রদানকালে জেলা প্রশাসক মো. সামসুল আরেফীন ছাড়াও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. প্রদানেন্দু চাকমা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীরা স্মারকলিপিতে উল্লেখ করেন, প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু হয় এবং ২০১৪-২০১৫ শিক্ষাবছরে কম্পিউটার বিজ্ঞান ও ব্যবস্থাপনা শাখা এই দুটি বিভাগ নিয়ে ভর্তি কার্যক্রম শুরু হয়। গত ২৪ এপ্রিল ঢাকায় ভর্তি পরীক্ষা এবং ৪ মে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। গত ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন হলেও এখনো ক্লাস শুরু হয়নি। শিক্ষাবর্ষের আট মাস চলে যাচ্ছে অথচ এখনো ক্লাস শুরু না হওয়ায় শিক্ষার্থী এবং অভিভাবকরা সেশনজটের আশঙ্কায় রয়েছেন। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়টির ৮০ জন শিক্ষার্থীর শিক্ষাজীবন চরম সংকটে পড়েছে।

শিক্ষার্থীরা রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনতিবিলম্বে ক্লাস শুরু করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন।

শিক্ষার্থীদের পক্ষে স্মারকলিপিটি হস্তান্তর করেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞানের শিক্ষার্থী সামসুজ্জামান বাপ্পী, হাবিবুর রহমান রাসেল, ব্যবস্থাপনা বিভাগের ইমরান হোসেন প্রমুখ।