রাকিব হত্যা : আদালতে অভিযোগপত্র দাখিল আজ

Looks like you've blocked notifications!

খুলনায় শিশু রাকিব (১২) হত্যার ২১ দিন পর এই মামলার তিন আসামিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।  আজ মঙ্গলবার খুলনার মহানগর হাকিম ফারুক ইকবালের আদালতে এ অভিযোগপত্র জমা দেওয়া হবে বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) কাজী মোশতাক আহমেদ।

তদন্তকারী কর্মকর্তা জানান, এ বিষয়ে আজ বেলা ১১টায় খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার নিবাসচন্দ্র মাঝি সাংবাদিকদের ব্রিফ করবেন।

এসআই মোশতাক জানান, ৩ আগস্ট টুটপাড়ায় শরিফ মোটরসের শিশু রাকিবকে ধরে নিয়ে মলদ্বারে হাওয়ার নল ঢুকিয়ে পেটে বাতাস দিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। কারণ, রাকিব কাজ ছেড়ে দিয়ে অন্য গ্যারেজে কাজ নিয়েছিল।

এ জন্য ক্ষিপ্ত হয়ে গ্যারেজ মালিক মোহাম্মদ শরিফ ও তার সহযোগী মিন্টু খান রাকিবকে হত্যা করে। ঘটনার সময় শরিফের মা বিউটি বেগম পাশে দাঁড়িয়ে দেখছিলেন। পেটে হাওয়া ঢোকানোর সময় রাকিব বারবার চিৎকার করে বলেছিল, ‘মামা আর দিয়েন না, আমি মরে যাচ্ছি।’ প্রায় ৪৫ সেকেন্ড পেটে হাওয়া ঢোকানোর পর রাকিব বমি করলে শরিফ ও মিন্টু তাঁকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে সেখানেই তার মৃত্যু হয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে এলাকার লোকজন শরিফ ও মিন্টুকে ধরে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পরে পুলিশ বিউটি বেগমকেও আটক করে।

ঘটনার পরদিন রাকিবের বাবা মো. নুরুল আলম বাদী হয়ে তিনজনকে আসামি করে মামলা করেন। তিন আসামিই পুলিশের রিমান্ডে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। এ ছাড়া ঘটনার তিনজন প্রত্যক্ষদর্শীও আদালতে জবানবন্দি দেন।

শিশু রাকিব হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খুলনাসহ দেশব্যাপী বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন রাজপথে নেমে আসে।