খুলনায় বাঘের চামড়াসহ আটক ২

Looks like you've blocked notifications!
খুলনার পূর্ব বানিয়াখামার এলাকার একটি বাসা থেকে একটি বাঘের চামড়াসহ আটক দুজন। ছবি : ফোকাস বাংলা

খুলনার পূর্ব বানিয়াখামার এলাকার একটি বাসা থেকে একটি বাঘের চামড়াসহ দুজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ৮। 

গতকাল মঙ্গলবার র‍্যাব-৮ বাঘের চামড়াসহ দুজনকে আটক করে। আজ বুধবার বাঘের চামড়া এবং আটক দুজনকে খুলনা থানায় সোপর্দ করে র‍্যাব। এ ব্যাপারে একটি মামলাও দায়ের করা হয়েছে।  

খুলনা মডেল থানায় র‍্যাব ৮-এর দায়ের করা এজাহারে ডিএডি এ টি এম মাহবুবুর রহমান জানান,  বাঘের চামড়া কেনা-বেচা হচ্ছে এমন নিশ্চিত খবরে গতকাল রাতে খুলনা মহানগরীর পূর্ব বানিয়াখামারের লোহার গেট এলাকার আব্দুল আলিম নামের এক ব্যক্তির বাড়িতে অভিযান চালানো হয়। ওই বাসা থেকে মো. আব্দুল জলিল গাজী (৫০) ও আশরাফ ফকির (৫৫) নামের দুই ব্যক্তিকে আটক করে র‍্যাব। জলিল জেলার পাইকগাছা এলাকার বাসিন্দা এবং আশরাফ ঢাকার উত্তরা এলাকা থেকে খুলনায় যান বলে র‍্যাব জানায়।

এজাহারে বলা হয়, ওই কক্ষ থেকে সাড়ে ছয় ফুট লম্বা এবং ২০.৫০ ইঞ্চি প্রস্থ একটি বাঘের চামড়া উদ্ধার করা হয়। আশরাফ ফকির ঢাকা হতে খুলনায় এসে হোটেল রাজ নামক একটি আবাসিক হোটেলে অবস্থান করেছিলেন।

 সুন্দরবন বিভাগের কর্মকর্তা মনির হোসেন জানান,  উদ্ধার করা বাঘের চামড়াটি একটি বাচ্চা বাঘের। তিনি আরো জানান, যেহেতু বাঘের  চামড়ার গায়ে কোনো গুলির চিহ্ন নাই তাই ধারণা বাঘটিকে বিষ প্রয়োগে হত্যা করা হয়েছিল।

আটক আশরাফ ফকির জানান,  উত্তরার জনৈক আসলাম হোসেন এই বাঘের চামড়াটি ১৫ লাখ টাকায় কিনেছিলেন। তিনি শুধু দেখতে এবং নিশ্চিত হতে এসেছিলেন। এদিকে আটক মো. আব্দুল জলিল গাজী বলেন- ‘আমরা মিডিয়া ম্যান।’ আটক হওয়া দুই ব্যক্তি র‍্যাবের কাছে স্বীকার করে যে তারা দীর্ঘদিন থেকে বাঘের চামড়া কেনা-বেচার সাথে জড়িত।