পঞ্চগড়ের বজ্রপাতে নিহত ২, আহত ১০

Looks like you've blocked notifications!

পঞ্চগড়ের বোদা উপজেলায় বজ্রপাতে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন। এর মধ্যে গুরুতর আহত চারজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আজ বুধবার জেলার বোদা উপজেলায় পৃথক তিনটি স্থানে বজ্রপাতের ঘটনা ঘটে। 

নিহত ব্যক্তিরা হলেন জেলার বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের গোয়ালপাড়ার মুসলিম উদ্দিন (৭০) ও বোদা ইউনিয়নের ভেল্লাইপাড়ার বুধারু মোহাম্মদের ছেলে সলেমান আলী (২৮)। 

আহত ব্যক্তিরা হলেন আবুল হোসেন, রুস্তম আলী, রফিকুল ইসলাম, আতাউর রহমান, জুলহাস, আসমা খাতুন, নিহত সলেমান আলীর স্ত্রী পারভীন আক্তার, শাহিনুর, মরিয়ম বেগম ও আরাফাত। 

প্রত্যক্ষদর্শী ও পরিবার সূত্রে জানা গেছে, আজ বুধবার বিকেলে আমনক্ষেতে নিড়ানির কাজ করছিলেন মুসলিম উদ্দিনসহ অন্যরা। এ সময় আকস্মিক বজ্রপাতের ঘটনা ঘটলে ঘটনাস্থলেই মুসলিম উদ্দিন মারা যান। আহত হন আবুল হোসেন, রুস্তম আলী, রফিকুল ইসলাম, আতাউর রহমান, জুলহাস ও আসমা খাতুন।
 
অন্যদিকে আজ দুপুরে একই উপজেলার বোদা ইউনিয়নের ভেল্লাইপাড়ায় সলেমান আলী, তাঁর স্ত্রী পারভীন আক্তার ও শাহিনুর আমনক্ষেতে নিড়ানির কাজ করছিলেন। এ সময় হালকা বৃষ্টি পড়ছিল। আকস্মিক বজ্রপাতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই সলেমান মারা যান। আহত হন পারভীন ও শাহিনুর।
 
একই সময় একই ইউনিয়নের বালাভিড়-গোয়ালপাড়ায় বাড়িতে কাজ করার সময় গৃহবধূ মরিয়ম বেগম ও আরাফাত বজ্রপাতে আহত হন।

আহতদের বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শাহিনুর, আবুল হোসেন, রুস্তম আলী, রফিকুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। 

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবু আওয়াল তাৎক্ষণিকভাবে বজ্রপাতে নিহতদের প্রত্যেক পরিবারকে ১০ হাজার এবং আহতদের প্রত্যেক পরিবারকে পাঁচ হাজার টাকা করে দিয়েছেন। 

বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রুহুল আমিন প্রধান ও বোদা সদর ইউপি চেয়ারম্যান ম আ ব সিদ্দিক মহব্বত পৃথক তিনটি বজ্রপাতের ঘটনায় দুজন নিহত ও ১০ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।