অপহৃত ভুট্টা ব্যবসায়ীকে নীলফামারী থেকে উদ্ধার, আটক ২

Looks like you've blocked notifications!

রংপুরের গঙ্গাচড়া উপজেলার গোডাউনের হাট থেকে অপহৃত ভুট্টা ব্যবসায়ী রবিউল ইসলাম মশিউরকে (৩২) নীলফামারী থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় দুই অপহরণকারীকে আটক করা হয়। রবিউল ইসলাম গঙ্গাচড়া মটুকপুর গ্রামের মোজাম্মেল হকের ছেলে। 

আজ বুধবার দুপুরে সদর থানা পুলিশ সদর উপজেলার চওড়াবড়গাছা ইউনিয়নের উত্তর চওড়া গ্রাম থেকে ওই ব্যবসায়ীকে উদ্ধার করে।

আটক জিল্লুর রহমান (৩৫) ও আব্দুর রশিদ (৪০) গঙ্গাচড়া উপজেলার কুড়িবিশ্যা বাঁধেরপাড়ার অধিবাসী। 

নীলফামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান পাশা জানান, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ২৪ আগস্ট দুপুরে মশিউরকে তাঁর ছোট ভগ্নিপতি গোলাম রব্বানীর সহায়তায় অপহরণ করে নীলফামারীর চওড়াবড়গাছা ইউনিয়নের উত্তর চওড়া গ্রামে নিয়ে আসা হয়। সেখানে অপহরণকারী দলের সদস্য আব্দুর রশিদের ভগ্নিপতি মনছুর আলীর বাড়িতে আটকে রেখে মশিউরের পরিবারের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করার হয়। এ ঘটনায় অপহৃত মশিউরের ছোট ভাই নজিউর রহমান বাদী হয়ে ২৫ আগস্ট রংপুরের গঙ্গাচড়া থানায় জিল্লুর রহমান, আব্দুর রশিদ ও ভগ্নিপতি গোলাম রব্বানীকে আসামি করে অপহরণের মামলা করেন। 

ওসি জানান, ওই মামলার সূত্র ধরে আজ বুধবার দুপুরে নীলফামারী থানা পুলিশ সদর উপজেলার চওড়াবড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলফিকার আলী ভুট্টোর সহযোগিতায় ইউনিয়নের উত্তর চওড়াগ্রামের মনছুর আলীর বাড়ি থেকে অপহৃত রবিউল ইসলাম মশিউরকে উদ্ধার করে এবং অপহরণকারী জিল্লুর রহমান ও আব্দুর রশিদকে আটক করে। 

মশিউরের ছোটভাই নজিউর রহমান জানান, অপহরণের পর থেকে মোবাইল ফোনে প্রথমে চার লাখ এবং পরে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।