ব্লগার অনন্ত বিজয় হত্যায় গ্রেপ্তার দুই সহোদর রিমান্ডে

Looks like you've blocked notifications!
সিলেট মহানগরীর সুবিদবাজারে ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আজ শুক্রবার গ্রেপ্তার দুই সহোদরকে রিমান্ডে নিয়েছে পুলিশ। ছবি : এনটিভি

সিলেট মহানগরীর সুবিদবাজারে ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেপ্তার দুই সহোদরকে রিমান্ডে নিয়েছে পুলিশ। আজ শুক্রবার ভোরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তাঁদের গ্রেপ্তার করে। পরে দুপুরে সিলেট মহানগর হাকিম আদালত তাঁদের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এঁরা হলেন কানাইঘাট উপজেলার পূর্ব ফালজুর গ্রামের মান্নান ইয়াহিয়া ওরফে মান্নাম রাহী ও মোহাইমিন নোমান ওরফে এ এ এম নোমান। মান্নান ইয়াহইয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপকমিশনার রহমত উল্লাহ জানিয়েছেন, কয়েক মাস আগে সিলেট মহানগরীর মুন্সীপাড়া থেকে জঙ্গি সন্দেহে গ্রেপ্তার ফারাবির সূত্র ধরে এ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

রাতে পুলিশ হেডকোয়ার্টারে সিআইডির বিশেষ পুলিশ সুপার মির্জা আব্দুল্লাহেল বাকী এক সংবাদ সম্মেলনে বলেন, রাতভর অভিযানের পর ভোরে তাঁদের গ্রেপ্তার করা হয়। এরপর সিলেট মহানগর হাকিম আদালতে ১৫ দিনের রিমান্ড চাইলে আদালত সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে এ মামলায় সিলেটের ফটোসাংবাদিক ইদ্রিসকে গ্রেপ্তার করে সিআইডি। এ ছাড়া ঢাকায় গ্রেপ্তার আরো পাঁচজনকে শ্যোন অ্যারেস্ট দেখিয়েছে সিআইডি।

এ সময় এসএমপির কমিশনার মো. কামরুল আহসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ১২ মে নগরীর সুবিদবাজারে ব্লগার অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এরপর এর দায় স্বীকার করে আনসারুল্লাহ বাংলা টিম নামের একটি জঙ্গি সংগঠন টুইট করে।