রাজস্থলীতে আটক ৩ জনের রিমান্ড শুনানি রোববার

Looks like you've blocked notifications!
রাঙামাটির রাজস্থলী উপজেলার তাইতংপাড়া কলেজ রোডে সেই সুরম্য বাড়ির দুই কেয়ারটেকার। ছবি : এনটিভি

রাঙামাটির রাজস্থলীতে বুধবার আটক আরাকান আর্মির সদস্য অং নং ইয়ং রাখাইনসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা অভিজিৎ বড়ুয়া আদালতে উপস্থিত না থাকায় এবং মামলায় কাগজপত্র অসম্পূর্ণ থাকায় কাল রোববার শুনানির দিন নির্ধারণ করেছেন আদালত।
 
আজ শনিবার বিকেলে রাঙামাটির জ্যেষ্ঠ বিচারিক হাকিম ওই দিন ধার্য করেন।
 
গত বুধবার আরাকান আর্মির সদস্য অং নং ইয়ংকে রাজস্থলী উপজেলার তাইতংপাড়া কলেজ রোডে অবস্থিত সুরম্য একটি বাড়ি থেকে দুটি ঘোড়া, তিনটি মোটরসাইকেল, তিনটি ল্যাপটপ, ডিজিটাল ক্যামেরা, হ্যান্ডিক্যাম, আরাকান আর্মির পোশাকসহ আটক করে যৌথ বাহিনী। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে দায়ের করা মামলায় শুক্রবার তাঁকে আদালতে হাজির করলে আদালত জেলহাজতে পাঠান। 
এরপর শুক্রবার রাতে একই উপজেলার মব্বই পুনর্বাসন পাড়া থেকে ওই সুরম্য বাড়ির দুই কেয়ারটেকার মং চু অং (৩৯) ও যুশো অং মারমাকে (৪২) আটক করা হয়। রাতে ওই বাড়ির মালিক থাইল্যান্ড প্রবাসী চিকিৎসক রেমাংসু ও আটক তিনজনের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করেন রাজস্থলী থানার উপপরিদর্শক (এসআই) অভিজিৎ বড়ুয়া। 

আজ শনিবার বিকেলে আটক তিনজনকে রাঙামাটির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা এসআই অভিজিৎ বড়ুয়া আদালতে উপস্থিত না থাকায় এবং মামলায় কাগজপত্র অসম্পূর্ণ থাকায় কাল রোববার শুনানির তারিখ নির্ধারণ করেন আদালত। সেই সঙ্গে তিন আসামিকে ওই দিন আদালতে হাজির করার নির্দেশ দেন পুলিশকে।