শওকত মাহমুদের মুক্তির দাবিতে সিলেটে মানববন্ধন

Looks like you've blocked notifications!
বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদসহ কারান্তরীণ সাংবাদিকদের মুক্তির দাবিতে আজ রোববার সিলেট মহানগরে মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি শওকত মাহমুদসহ কারান্তরীণ সাংবাদিকদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে সিলেটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

আজ রোববার দুপুর ১টায় মহানগরের চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘সিলেটের পেশাজীবীবৃন্দ’-এর ব্যানারে ওই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক শওকত মাহমুদকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। বর্তমান সময়ে যাঁরাই অন্যায়-অবিচারের প্রতিবাদ জানাচ্ছেন তাঁদেরই হেনস্তা করতে এ ধরনের পরিস্থিতি তৈরি করা হচ্ছে। এর মাধ্যমে ভয় সৃষ্টি করা হচ্ছে, যাতে কেউ কোনো কিছুর প্রতিবাদ করতে না পারে।

বক্তারা অবিলম্বে সাংবাদিক শওকত মাহমুদ, মাহমুদুর রহমানসহ গণমাধ্যম ব্যক্তিত্বদের ওপর দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান। পাশাপাশি সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার দাবি করেন।

মানববন্ধন চলার সময় সমাবেশে বক্তব্য দেন বিএনপি নেতা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল আলী আহমদ, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আহমদ, সিলেট প্রেসক্লাবের সহসভাপতি আজিজুল হক মানিক, সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ ও সাংবাদিক ফয়সাল আলম, শফিক আহমদ শফি, নুরুল ইসলাম, জেলা ছাত্রদলের সাবেক সদস্য লিটন আহমদ প্রমুখ।