ফেনী থেকে অপহৃত স্কুলছাত্র খাগড়াছড়িতে উদ্ধার

Looks like you've blocked notifications!
খাগড়াছড়ির রামগড়ে স্কুলছাত্রকে অপহরণের অভিযোগে আটক আজহারুল ইসলাম আজাদ। ছবি : এনটিভি

ফেনী থেকে সোমবার দুপুরে অপহৃত ১৩ বছরের স্কুলছাত্র আইনুল ইসলাম আশিককে খাগড়াছড়ির রামগড় উপজেলা থেকে উদ্ধার করা হয়েছে। রামগড় থানার পুলিশ মঙ্গলবার সন্ধ্যায় তাকে উদ্ধার করে। একই সঙ্গে অপহরণকারী শিশুটির ফুপাতো ভাই আজহারুল ইসলাম আজাদকে (২২) আটক করা হয়েছে।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈদ উদ্দিন খান জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রামগড় বাজারে একটি বিকাশ এজেন্ট পয়েন্টে সন্দেহজনক গতিবিধি, লেনদেন ও কথাবার্তা শুনে উপপরিদর্শক (এসআই) মানিক মিয়াসহ তিনি অপহরণকারী আজহারুল ইসলাম আজাদকে চ্যালেঞ্জ করেন। তাকে আটক করে অপহৃত স্কুলছাত্রকে উদ্ধার করেন। পরে জিজ্ঞাসাবাদে অপহরণের বিষয়টি নিশ্চিত হন। এর পর পরিবার ও ফেনী থানাকে বিষয়টি জানান।

জানা গেছে, অপহৃত শিশুর বাবা সৌদিপ্রবাসী নুরুল ইসলাম ভূঁইয়ার কাছে সোমবার রাতে প্রথমে টেলিফোন করে ১২ লাখ টাকা দাবি করা হয়। পরে মঙ্গলবার সকালে আট লাখ টাকা এবং সর্বশেষ পাঁচ লাখ টাকায় রফা হয়। আজাদের দাবি অনুযায়ী, তাৎক্ষণিকভাবে বিকাশের মাধ্যমে ৫০ হাজার টাকা লেনদেনকালে পুলিশ তাকে আটক করে।

এ ব্যাপারে অপহৃত শিশুর মা আনজুমানারা বেগম বাদী হয়ে ফেনী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি অপহরণ মামলা করেছেন। রাতেই শিশুটিকে নিয়ে যেতে তাঁদের আত্মীয়স্বজন ও ফেনী থানার পুলিশ রামগড় আসে। আইনি প্রক্রিয়া শেষে শিশু ও অপহরণকারীকে ফেনী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।