ব্লগার অনন্ত হত্যায় মান্নানের জবানবন্দি

Looks like you've blocked notifications!
সিলেটে বিজ্ঞান মনস্ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে আসামি মান্নান ইয়াহইয়া ওরফে রাহীকে নিয়ে যাচ্ছেন সিআইডি পুলিশের সদস্যরা। ছবি : ফোকাস বাংলা

সিলেটে বিজ্ঞান মনস্ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মান্নান ইয়াহইয়া ওরফে রাহী। আজ বুধবার বিকেলে সিলেট মহানগর হাকিম তৃতীয় আদালতের বিচারক আনোয়ারুল হকের কাছে তিনি ওই জবানবন্দি দেন। 

অনন্ত বিজয় হত্যার তদন্তের দায়িত্ব পাওয়া পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) জানিয়েছে, মান্নানের স্বীকারোক্তিতে এই হত্যাকাণ্ডে সরাসরি জড়িত সিলেটের কানাইঘাট উপজেলা থেকে আবুল খায়ের নামের আরেকজনকে আটক করা হয়েছে। তিনি হত্যাকাণ্ডে জড়িত পাঁচজনের একজন। আবুল খায়েরের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন একই আদালত। 

গত ২৮ আগস্ট ভোরে সিলেটের কানাইঘাটের পূর্ব পালজুড় গ্রামের হাফেজ মইনুদ্দিনের ছেলে মান্নান ইয়াহিয়া ও  মোহাইমিন নুমানকে আটক করেছিল সিআইডি। পরে এই দুই সহোদরকে সাতদিনের রিমান্ডে নেয়। রিমান্ড শেষ হওয়ার আগে মান্নান আজ স্বীকারোক্তি দেন।

এঁরা উগ্র জঙ্গিগোষ্ঠীর সঙ্গে জড়িত বলে সন্দেহ করছে সিআইডি। মান্নান ইয়াহইয়া সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক ছাত্র। মোহাইমিন নুমান ঝিঙ্গাবাড়ি ফাজিল মাদ্রাসার সাবেক ছাত্র। 

গত ১২ মে নগরীর সুবিদবাজার বনকলাপাড়া এলাকায় নিজ বাসার সামনে অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার এক মাস পর দৈনিক সংবাদের সিলেটের ফটোসাংবাদিক ইদ্রিস আলীকে গ্রেপ্তার করা হয়। সিআইডিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার হাতে এ পর্যন্ত এই হত্যায় ৯ জনকে আটক করা হয়।