গাজীপুরবাসীকে উন্নয়ন থেকে বঞ্চিত রেখেছিল বিএনপি : জাহাঙ্গীর

Looks like you've blocked notifications!
গাজীপুর সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর আলমের গণসংযোগ। ছবি : এনটিভি

বিএনপি গত পাঁচ বছর গাজীপুরবাসীকে উন্নয়ন থেকে বঞ্চিত রেখেছিল বলে অভিযোগ করেছেন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম।

জাহাঙ্গীর আলম বলেন, বিগত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মিথ্যাচার ও প্রপাগান্ডা করেছে। মিথ্যাচার করে নৌকাকে নয়, গাজীপুরবাসীকে তারা পরাজিত করেছে। গত পাঁচ বছর গাজীপুরবাসীকে উন্নয়ন থেকে বঞ্চিত রেখেছে। অথচ মাননীয় প্রধানমন্ত্রী গাজীপুরকে আধুনিক নগর হিসেবে গড়ে তুলতে একটি ইউনিয়ন থেকে সিটি করপোরেশনে উন্নীত করেছেন। আমি রাজধানীয় ঢাকার পার্শ্ববর্তী গাজীপুর সিটি করপোরেশনকে একটি অত্যাধুনিক শহর হিসেবে গড়তে চাই।

আজ সোমবার সিটি করপোরেশনের বোর্ড বাজারে অবস্থিত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ গাছা কমান্ড কার্যালয়ের সামনে আয়োজিত এক পথসভায় এসব কথা বলেন জাহাঙ্গীর আলম।

জাহাঙ্গীর আরো বলেন, গাজীপুরের উন্নয়ন মানে বাংলাদেশের উন্নয়ন। আপনারা নৌকাকে সমর্থন ও ভোট দিলে তা সম্ভব হবে। নৌকাকে বিজয়ী করতে আওয়ামী লীগের কর্মীকে প্রতিটি ঘরে ঘরে গিয়ে মা-বোনদের কাছে নৌকা মার্কায় ভোট চাইতে হবে। আমি সবার সহযোগিতা নিয়ে নৌকাকে বিজয়ী করতে চাই।

অধ্যক্ষ মহিউদ্দিন মহির সভাপতিত্বে অনুষ্ঠিত ওই পথসভায় গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আজমত উল্লাহ খান, অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবুল, সাবেক সাংসদ ও জেলা ইউনিট কমান্ডার মুক্তিযোদ্ধা কাজী মোজাম্মেল হক, ডেপুটি কমান্ডার মোহর আলী, আব্দুর রউফ নয়নসহ জাতীয় পার্টির একাধিক নেতা বক্তব্য দেন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম সোমবার সকালে মুক্তিযোদ্ধাদের কাছ থেকে দোয়া নিয়ে সিটি করপোরেশনের বোর্ডবাজার এলাকা থেকে গণসংযোগ ও নির্বাচণী প্রচার শুরু করেন। দিনভর দলের নেতাকর্মীদের নিয়ে সিটি করপোরেশনের ১৪, ১৫, ১৭ নম্বরসহ বিভিন্ন ওয়ার্ডে ঘুরে ঘুরে ভোটারদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং কুশলাদি বিনিময় করে নির্বাচনী প্রচার চালান।

নির্বাচনী প্রচারকালে বোর্ড বাজারে অবস্থিত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ গাছা কমান্ড কার্যালয়ের সামনে আয়োজিত এক পথসভায় বক্তব্য দেন জাহাঙ্গীর আলম।

বিকেলে গণসংযোগকালে মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ১৭ নম্বর ওয়ার্ডের এম এ রাজ্জাক মাস্টার দাখিল মাদ্রাসা, ১৫ নম্বর ওয়ার্ডের ভোগড়া মধ্যপাড়া প্রাইমারি স্কুল মাঠে এবং ১৪ নম্বর ওয়ার্ডের বাসন স্কুল মাঠে অনুষ্ঠিত পৃথক পথসভায় বক্তব্য দেন।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয় গত ৩১ মার্চ। ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ মে এ সিটি করপোরেশনের নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সীমানা নির্ধারণ নিয়ে জটিলতাকে কেন্দ্র করে হাইকোর্ট গত ৬ মে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে আদেশ দেয়। এতে স্থগিত হয়ে যায় নির্বাচনী সব ধরনের কার্যক্রম। পরে হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল করে আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থী এবং নির্বাচন কমিশন। শুনানি শেষে ওই স্থগিতাদেশ স্থগিত করে নির্বাচন অনুষ্ঠান করার আদেশ দেন উচ্চ আদালত। উচ্চ আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে আগামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে দ্বিতীয় দফায় ঘোষণা দেয় নির্বাচন কমিশন। নতুন ঘোষিত তারিখ অনুযায়ী প্রার্থীরা আজ ১৮ জুন থেকে এ নির্বাচনে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু করেন প্রার্থী ও তাঁদের সমর্থকরা।

গাজীপুর সিটি করপোরেশনের এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ছয়জন বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত এবং একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। এছাড়াও গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ওয়ার্ডের সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৫৪ জন এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনে একটি ওয়ার্ডে সাধারণ আসনের কাউন্সিলর পদে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এবার গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ এবং নারী ভোটার ৫ লাখ ৬৭ হাজার ৮০১।