আ. লীগের প্রার্থী জাহাঙ্গীর বললেন

লক্ষ লক্ষ মানুষ নৌকা মার্কায় ভোট দিতে প্রস্তুতি নিয়েছে

Looks like you've blocked notifications!
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর আলম। পুরোনো ছবি

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর আলম বলেছেন, আমি মনে করি লক্ষ লক্ষ মানুষ আমাকে এবং নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছে। ঈদ উৎসবের পর গাজীপুরে আরেকটি একটি উৎসব হতে যাচ্ছে, ভোট উৎসব।

আজ সোমবার নিজ বাসায় স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন জাহাঙ্গীর।

জাহাঙ্গীর বলেন, ‘গাজীপুরের মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছে। আওয়ামী লীগসহ অন্যান্য রাজনৈতিক দল এবং বিএনপিরও একাংশ আমার সাথে একাত্মতা ঘোষণা করেছে। আমাকে এবং নৌকা মার্কাকে ভোট দেওয়ার জন্য প্রস্তুত হয়েছে। আমি মনে করি তিনি (বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী হাসান উদ্দিন সরকার) যেহেতু অন্য দল থেকে বিএনপিতে এসেছে, সে কারণে প্রকৃত বিএনপি কর্মীরা তাঁকে পছন্দ করেন না। যে কারণে নির্বাচনী এজেন্ট দিতে না পেরে হতাশ হচ্ছেন তিনি। আমি মনে করি লক্ষ লক্ষ মানুষ আমাকে এবং আওয়ামী লীগকে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছে। ঈদ উৎসবের পর গাজীপুরে আরেকটি উৎসব হতে যাচ্ছে, ভোট উৎসব। আমার বিশ্বাস, নারী-পুরুষ, যুবক সবাই আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন। আমি একটি পরিকল্পিত ও গ্রিন এবং ক্লিন সিটি আপনাদের উপহার দিব।’

গণমাধ্যম কর্মীদের সামনে বিএনপির প্রার্থীর দেওয়া বিবৃতির জবাবে জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুরের মানুষ শান্ত-শিষ্ট। এখানকার মানুষ কোনো মারামারি বা সহিংসতা চায় না, যেটা বিএনপির প্রার্থী ১৯৮৬ ও ১৯৮৮ সালের নির্বাচনে করেছেন। সর্বশেষ তাঁর পরিবারের সদ্যস্যরা  আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করেছে।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে নৌকা মার্কার নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন এজেন্ট ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. আজমত উল্লাহ খান বলেন, ‘ভোট উৎসবের অপেক্ষায় গাজীপুর। সবার সহযোগিতায় সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনী প্রচারণা সম্পন্ন হয়েছে। এরই মধ্যে সব কেন্দ্রে নৌকা মার্কার লিফলেট, পোস্টার এবং নির্বাচনী উপকরণ পৌঁছে দেওয়া হয়েছে। আমাদের সব প্রস্তুতি সম্পন্ন। গাজীপুর মহানগরের সব ভোটারকে নৌকা মার্কায় ভোট দিয়ে জাহাঙ্গীর আলমকে জয়যুক্ত করার আহ্বান জানাচ্ছি।’

আজমত উল্লাহ খান আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সারা দেশের তুলনায় গত পাঁচ বছর গাজীপুরের উন্নয়ন অনেক পিছিয়ে। তিনি গাজীপুর মহানগরীর উন্নয়নের স্বার্থে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানান। একই সঙ্গে সব ধরনের নাগরিক সেবা তৃণমূলে পৌঁছে দিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দিয়ে জাহাঙ্গীর আলমকে জয়যুক্ত করার আহ্বান জানান।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই মো. মতিউর রহমান মতি বলেন, শহীদ আহসান উল্লাহ মাস্টারের হত্যাকারী পরিবারের সদস্য বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার। টঙ্গী ও গাজীপুরের মানুষ বিএনপির প্রার্থী খুনি সন্ত্রাসী পরিবারের সদস্যকে ভোটে প্রত্যাখ্যান করবে। তিনি সর্বস্তরের ভোটারদের নৌকা মার্কায় ভোট দিয়ে জাহাঙ্গীর আলমকে জয়যুক্ত করার আহ্বান জানান।

গাজীপুর সিটি করপোরেশনের এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ছয়জন বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত এবং একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। এ ছাড়া গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ওয়ার্ডের সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৫৪ জন এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনে একটি ওয়ার্ডে সাধারণ আসনের কাউন্সিলর পদে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এবার গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ এবং নারী ভোটার ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন।