ভ্যাট প্রত্যাহারের দাবি হানিফের

Looks like you've blocked notifications!
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহবুব-উল-আলম হানিফ আজ রোববার নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি শংকর গোবিন্দ চৌধুরীর ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভায় বক্তব্য দেন। ছবি : এনটিভি

বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীদের টিউশন ফিয়ের ওপর মূল্য সংযোজন কর (ভ্যাট) প্রত্যাহারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহবুব-উল-আলম হানিফ। আজ রোববার নাটোরে এক অনুষ্ঠানে তিনি এই দাবি জানান। 

কুষ্টিয়া-৩ (সদর) আসনে আওয়ামী লীগদলীয় সংসদ সদস্য মাহবুব-উল-আলম হানিফ ভ্যাট আরোপের সমালোচনা করে বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে ৬০ কোটি টাকা ভ্যাট আদায় করতে গিয়ে ছয় হাজার কোটি টাকার ঝামেলা পোহানোর কোনো প্রয়োজন নেই। কারণ এ সুযোগে শিক্ষার্থীদের আন্দোলন উসকে দিচ্ছেন বিএনপির কিছু বুদ্ধিজীবী।

হানিফ আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত থাকার আহ্বান জানিয়ে তাঁদের টিউশন ফিয়ের ওপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের দাবি জানান। সেই সঙ্গে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুত্বের সঙ্গে সমাধান করবেন বলেও শিক্ষার্থীদের আশ্বস্ত করেন।
মাহবুব-উল-হানিফ বলেন, ‘আমি আমার ছাত্রছাত্রী ভাইবোনদের অনুরোধ করব যে, আমরা বিবেচনা আনছি। আমাদের ছাত্রছাত্রীদের লেখাপড়ার ক্ষেত্রে বাড়তি চাপ সৃষ্টি না হয় সে ব্যাপারে আমরা সচেষ্ট। আমাদের মাননীয় অর্থমন্ত্রীর কাছে আমি আবারও অনুরোধ করে যাচ্ছি- এই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ওপর ভ্যাট এটা আমার মনে হয় পুনর্বিবেচনা করা উচিত। এর ওপর ভ্যাট চাপানোর কোনো প্রয়োজন আছে বলে আমরা মনে করি না।’

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি শংকর গোবিন্দ চৌধুরীর ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সন্ধ্যায় সরকারি এনএস কলেজ মিলনায়তনে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন মাহবুব-উল-আলম হানিফ।

সদর থানা আওয়ামী লীগ আয়োজিত ওই স্মরণ সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ওসমান আলী। সভায় আরো বক্তব্য দেন নাটোর-১ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ, নাটোর-২ আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল, নাটোর-৪ আসনের সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুসসহ স্থানীয় নেতারা।