ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্তে চট্টগ্রাম ও সিলেটে আনন্দ মিছিল

Looks like you've blocked notifications!
ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্তে চট্টগ্রাম ও সিলেটে আনন্দ মিছিল করেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ দুপুরে এসব নগরের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই মিছিলে অংশ নেন।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর ধার্যকৃত ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্তে চট্টগ্রাম ও সিলেটে আনন্দ মিছিল হয়েছে। আজ সোমবার দুপুরে এসব নগরের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই মিছিল বের করেন।

urgentPhoto

দুপুরে ভ্যাট প্রত্যাহারের দাবিতে চট্টগ্রামে ওয়াসা মোড়ে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ কর্মসূচি পালন করছিলেন নগরের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এমন সময় ভ্যাট প্রত্যাহারের ঘোষণায় আনন্দ উৎসবে মেতে ওঠেন শিক্ষার্থীরা। এর আগে নগরীর বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে ওয়াসার মোড়ে রাস্তা অবরোধ করে সমাবেশ ও মিছিল করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও অবরোধ কর্মসূচির কারণে বেলা সাড়ে ১১টা থেকে নগরীর এশিয়ান হাইওয়ের মূল সড়ক বন্ধ হয়ে যাওয়ায় কয়েক ঘণ্টার জন্য নগরীজুড়ে যানজট সৃষ্টি হয়।

ভ্যাট প্রত্যাহারের ঘোষণায় দুপুর ১২টার দিকে সিলেটের চৌহাট্টা পয়েন্ট থেকে আনন্দ মিছিল বের করেন নগরের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আনন্দ মিছিলটি জিন্দাবাজার গিয়ে শেষ হয়। সেখানে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে আনন্দ উৎসবে মেতে ওঠেন। এসব কর্মসূচিতে সিলেটের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

এর আগে তালতলা ও চৌহাট্টা পয়েন্টে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করেন শিক্ষার্থীরা। পরে জিন্দাবাজার পয়েন্টেও অবরোধ সৃষ্টি করলে নগরীতে তীব্র যানজট সৃষ্টি হয়।