কাকলীর অবরোধও তুলে নিলেন শিক্ষার্থীরা

Looks like you've blocked notifications!
কাকলীর মোড়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করা অবরোধ আজ সোমবার তুলে নেওয়ার পর ওই সড়ক দিয়ে যান চলাচল শুরু হয়। ছবি : মাহবুব আলম রনী

আন্দোলনরত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাজধানীর বনানীর কাকলী মোড়ে করা অবরোধ তুলে নেওয়া হয়েছে। টিউশন ফির ওপর আরোপ করা ৭ দশমিক ৫ শতাংশ ভ্যাট প্রত্যাহার ও আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে শিক্ষকদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ তুলে নেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এ বিষয়ে আন্দোলনকারী শিক্ষার্থী জাওয়াদ আইয়ুব এনটিভি অনলাইনকে বলেন, শিক্ষার্থীদের কাছে থাকা হামলার ঘটনার ভিডিও ও ছবি দেখে হামলাকারীদের শনাক্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন শিক্ষকরা। তাঁরা জানিয়েছেন, এ বিষয়ে পুলিশ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন তাঁরা।

শিক্ষকদের এই আশ্বাস ও সরকারের পক্ষ থেকে ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্ত জানার পর বেলা সোয়া ৩টার দিকে কাকলী মোড় থকে অবরোধ তুলে নেওয়া হয় বলে জানান জাওয়াদ। তিনি আরো জানান, দুপুরে চালানো ওই হামলায় তাঁদের একজন শিক্ষকসহ প্রায় ১২ জন শিক্ষার্থী আহত হন। এঁদের মধ্যে গুরুতর আহত তিন-চারজনকে আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়।