শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

কাল পূর্ণদিবস কর্মবিরতিতে যাচ্ছেন আন্দোলনকারী শিক্ষকরা

Looks like you've blocked notifications!
উপাচার্যের অপসারণ ছাড়াও বিভিন্ন প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করে জমা দেওয়া আবেদন গ্রহণের দাবিতে কাল পূর্ণদিবস কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা। ছবি : এনটিভি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্যের অপসারণ ছাড়াও বিভিন্ন প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করে জমা দেওয়া আবেদন গ্রহণের দাবিতে আন্দোলনকারী শিক্ষকরা আগামীকাল বুধবার পূর্ণদিবস কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন।

আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেনের কক্ষে অবস্থান করে আন্দোলনকারী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ তাঁদের পদত্যাগপত্র গ্রহণের দাবি জানান। এ সময় রেজিস্ট্রার আন্দোলনরত শিক্ষকদের স্ব-স্ব পদে দায়িত্ব পালনের অনুরোধ করেন। পরে শিক্ষকরা তা প্রত্যাখ্যান করে আগামীকাল বুধবার পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দেন। 

এর আগে গতকাল সোমবার আবেদন গ্রহণের জন্য ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন আন্দোলনরত শিক্ষকরা। আজ বেলা ১১টায় বেঁধে দেওয়া সময় শেষ হয়।

উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার অপসারণ দাবিতে ১৩ এপ্রিল থেকে আন্দোলন করে আসছেন ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’। এ দাবিতেই ৩৫ জন শিক্ষক ৩৮টি প্রশাসনিক পদ থেকে গত ২০ এপ্রিল পদত্যাগ করেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন ৩৮টি পদত্যাগপত্র থেকে আটটি গ্রহণ করে অন্যদের দায়িত্ব পালনের জন্য আজ দ্বিতীয় দফা অনুরোধ জানায়।