ব্লগার অনন্ত হত্যায় পাঁচজন রিমান্ডে

Looks like you've blocked notifications!
ব্লগার অনন্ত হত্যায় গ্রেপ্তার পাঁচজনকে সিলেটের আদালতে নেওয়া হচ্ছে। ছবি : এনটিভি

সিলেটে ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় গ্রেপ্তার পাঁচজনকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার সকালে সিলেট মহানগর দ্বিতীয় হাকিম আনোয়ারুল হক এ আদেশ দেন। এর আগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ১৫ দিনের রিমান্ড আবেদন করে।

রিমান্ডে নেওয়া পাঁচজন হলেন—তৌহিদুর রহমান, আমিনুল মল্লিক, আরিফুল ইসলাম, জাকিরুল ও সাদেক আলিম মিঠু।

এর আগে সাদেক আলম মিঠুকে এ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করলে আদালতে তা গৃহীত হয়। ৮ সেপ্টেম্বর বাকি চারজনকে গ্রেপ্তার দেখানো হয়।

আজ রিমান্ডে নেওয়া পাঁচজনই ঢাকায় খুন হওয়া ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার আসামি। পাঁচজনই জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সঙ্গে সম্পৃক্ত বলে তাঁদের গ্রেপ্তারের পর জানিয়েছিল র‌্যাব। জিজ্ঞাসাবাদে তাঁরা অভিজিৎ হত্যার দায় স্বীকার করেছে বলেও দাবি র‌্যাবের।

প্রসঙ্গত, গত ১২ মে সকালে সিলেট নগরের সুবিদবাজারে নূরানী আবাসিক এলাকায় নিজ বাসার সামনে বিজ্ঞান লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

এই হত্যা মামলায় এর আগে ফটোসাংবাদিক ইদ্রিস আলী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র মান্নান রাহি, তাঁর ভাই মোহাইমিন নোমান ও আবুল খায়েরকে গ্রেপ্তার করে পুলিশ। এর মধ্যে মান্নান রাহি আদালতে অনন্ত বিজয় হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।