শাবিতে চলছে আন্দোলনকারী শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি

Looks like you've blocked notifications!
ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের অপসারণ ও বিচারের দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করছেন আন্দোলনকারী শিক্ষকরা। আজ বুধবার সকাল ৯টা থেকে এ কর্মসূচি শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সরেজমিনে দেখা যায়, বেলা ১১টার দিকে আন্দোলনকারী শিক্ষকরা উপাচার্য ভবনের সামনে জড়ো হয়ে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ অবস্থান কর্মসূচি শুরু করেন।

আন্দোলনরত শিক্ষকদের প্রশাসনিক পদ থেকে অব্যাহতি এবং উপাচার্যের অপসারণ দাবিতে গত সোমবার নতুন করে তিন দিনের কর্মসূচি দেন আন্দোলনরত ওই শিক্ষকরা। গতকাল ৩৮টি প্রশাসনিক দায়িত্ব থেকে পদত্যাগের পত্র কার্যকর করতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিলেন আন্দোলনরত শিক্ষকরা। কিন্তু প্রশাসন এখনো তাঁদের পদত্যাগপত্র কার্যকর করেনি।

উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার অপসারণ দাবিতে গত ১৩ এপ্রিল থেকে আন্দোলন করে আসছেন ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’। এ দাবিতেই ৩৫ শিক্ষক ৩৮টি প্রশাসনিক পদ থেকে গত ২০ এপ্রিল পদত্যাগ করেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন ৩৮টি পদত্যাগপত্র থেকে আটটি গ্রহণ করে অন্যদের দায়িত্ব পালনের জন্য বারবার আহ্বান জানিয়ে আসছে।